বিজ্ঞাপন

রাশিয়া-জার্মানির বিপক্ষে নেইমারহীন ব্রাজিল

March 13, 2018 | 3:02 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

২০১৪ বিশ্বকাপে নিজেদের ঘরের মাঠে জার্মানির বিপক্ষে ৭-১ গোলে বিধ্বস্ত হয়েছিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। রাশিয়া বিশ্বকাপের আগে আবারো মুখোমুখি হতে যাচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি আর ব্রাজিল। এবার ফেভারিট হয়েই মাঠে নামবে সবার আগে রাশিয়ার টিকিট নিশ্চিত করা পেলে, রোনালডো, রোনালদিনহো, রোমারিও, জিকোদের উত্তরসূরিরা।

আগামী ২৩ মার্চ বিশ্বকাপের আয়োজক রাশিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। আর ২৮ মার্চ বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির বিপক্ষে মাঠে নামবে কোচ তিতের শিষ্যরা। দুটি ম্যাচকে সামনে রেখে দল ঘোষণা করেছে ব্রাজিল ফুটবল ফেডারেশন।

রাশিয়া-জার্মানির বিপক্ষে ঘোষিত দলে নেই ইনজুরিতে থাকা নেইমার। ৭-১ গোলে বিধ্বস্ত হওয়ার ম্যাচেও ছিলেন না নেইমার। তার আগে কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ খেলতে নেমে মারাত্মক ইনজুরিতে পড়ে ঘরের মাঠের বিশ্বকাপ শেষ হয়ে গিয়েছিল তার।

বিজ্ঞাপন

এবার, ফরাসি লিগে পিএসজির জার্সিতে ঘরের মাঠে মার্সেইয়ের বিপক্ষে খেলতে নেমে গোড়ালিতে মারাত্মক আঘাত পেয়েছিলেন নেইমার। গত ৩ মার্চ ব্রাজিলের বেলো হরিজন্তেতে তার পায়ে অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচার শেষে ডাক্তাররা জানান, নেইমারের সেরে উঠতে আড়াই থেকে তিন মাসের মতো সময় লাগতে পারে। তাই খেলা হচ্ছে না জার্মানি কিংবা রাশিয়ার বিপক্ষে।

তবে, নেইমার না থাকলেও দলে আছে কুতিনহো, জেসুস ও ফিরমিনহোর মতো তারকারা।

ব্রাজিল দল:
গোলরক্ষক: আলিসন, এডারসন, নেতো
ডিফেন্ডার: মিরান্ডা, মারকুইনহোস, থিয়াগো সিলভা, দানি আলভেজ, মার্সেলো, রদ্রিগো কাইয়ো, ফিলিপে লুইস, ফ্যাগনার, পেদ্রো জেরোমেল
মিডফিল্ডার: কাসেমিরো, ফার্নান্দিনহো, ফ্রেড, পাওলিনহো, কুতিনহো, রেনাতো আগুস্তো, অ্যান্ডারসন তালিস্কা, উইলিয়ান
ফরোয়ার্ড: ডগলাস কস্তা, রবার্তো ফিরমিনো, গ্যাব্রিয়েল জেসুস, টাইসন, উইলিয়ান জোসে

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন