বিজ্ঞাপন

‘কেবল আইন পাস করে ধর্ষণ-নারী নিপীড়ন বন্ধ করা যাবে না’

November 16, 2020 | 9:20 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ধর্ষক, নারী ও শিশু নিপীড়কদের বিরুদ্ধে দেশব্যাপী সর্বাত্মক প্রতিরোধ গড়ে তোলার ডাক দিয়ে শ্রমজীবী নারী মৈত্রীর সভাপতি ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেত্রী বহ্নিশিখা জামালী বলেছেন, কেবল আইন পাস করে ধর্ষণ-নারী নিপীড়ন বন্ধ করা যাবে না।

বিজ্ঞাপন

সোমবার (১৬ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে শ্রমজীবী নারী মৈত্রী আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বহ্নিশিখা জামালী বলেন, ‘বেশিরভাগ ধর্ষক-নারী নিপীড়কেরা রাজনৈতিক ও প্রশাসনিক ছত্রছায়ায় থাকার কারণে বেপরোয়া।’ এসব দুর্বৃত্ত ও সমাজবিরোধীদের মদদ দানকারীদের বিরুদ্ধেও প্রতিরোধ জোরদার করার আহ্বান জানান তিনি।

মানববন্ধনে সাইফুল হক বলেন, ‘সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধানও দেশে ধর্ষণ বন্ধ করতে পারেনি। কারণ এসব আইনের তেমন কোন কার্যকারিতা নেই। ধর্ষক ও নিপীড়কদের প্রশাসনিক, রাজনৈতিক ও সামাজিক মদদদান বন্ধ না হলে এদের বেপরোয়া অপরাধ চলতেই থাকবে।’

তিনি আরও বলেন, ‘দেশ পরিচালনায় সরকারের রাজনৈতিক ও নৈতিক শক্তি না থাকায় সামাজিক নৈরাজ্যের ভয়াবহ বিস্তার ঘটছে। ধর্ষক, সন্ত্রাসী, মাফিয়া ও দুর্নীতিবাজেরা সাধারণ মানুষের স্বস্তি ও নিরাপত্তা কেড়ে নিয়েছে। এক রাষ্ট্রের মধ্যেই এরা অনেক ছোট ছোট রাষ্ট্র গড়ে তুলেছে। দেশের মানুষকে রক্ষায় তাই আজ রাজনৈতিক ও সামাজিক প্রতিরোধ বেগবান করতে হবে।’

বিজ্ঞাপন

সংগঠনের সভাপতি বহ্নিশিখা জামালীর সভাপতিত্বে এই মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- সংগঠনের সাধারণ সম্পাদক রাশিদা বেগম, যুগ্ম সম্পাদক স্নিগ্ধা সুলতানা ইভা, রোকসানা বেগম, মাহমুদা আকতার মুক্তি, নূরজাহান বেগম, তিথি সুবর্না, জাহানারা চাকলাদার মানববন্ধনে সংহতি বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকসহ অন্যরা।

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন