বিজ্ঞাপন

বেয়ারেস্টোর ঝড়ে প্রোটিয়াদের হারাল ইংল্যান্ড

November 28, 2020 | 1:25 pm

স্পোর্টস ডেস্ক

শুক্রবার (২৭ নভেম্বর) কেপটাউনের নিউল্যান্ডসে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৫ উইকেটের ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড। প্রোটিয়াদের ছুঁড়ে দেওয়া ১৮০ রানের জয়ের লক্ষ্য ৪ বল আর ৫ উইকেট হাতে রেখেই স্পর্শ করে ফেলে সফরকারী ইংলিশরা।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টিতে জনি বেয়ারেস্টোর ক্যারিয়ার সেরা ইনিংসে ভর করে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে জিতে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ইংলিশরা। টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৪৪তম ম্যাচে ষষ্ঠ হাফসেঞ্চুরি তুলে নেন বেয়ারস্টো। ৪৮ বলে ৮৬ রানে অপরাজিত থেকে দলকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন। তাঁর দুর্দান্ত ইনিংসে ছিল ৯টি চার ও ৪টি ছক্কার মার।

আগে ব্যাট করে প্রোটিয়াদের দেওয়া ১৮০ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যায়ে পড়ে ইংল্যান্ড। প্রোটিয়া বাঁহাতি স্পিনার জর্জ লিন্ডে ও পেসার লুঙ্গি এনগিডির জ্বলে ওঠায় মাত্র ৩৪ রানেই তিন উইকেট হারায় তারা। এরপর বেন স্টোকসকে নিয়ে ৫২ বলে ৮৫ রানের জুটি গড়ে দলকে কক্ষপথে ফেরান বেয়ারস্টো। বেন স্টোকস ২৭ বলে ৩৭ রানের ইনিংস খেলে ফিরলেও বেয়ারেস্টো ঠিকই দলকে জয়ের বন্দরে নিয়ে যান।

স্টোকসের আউট হওয়ার পর অধিনায়ক ইয়ন মরগ্যানের ১০ বলে আর স্যাম কারানের ৩ বলে ৭ রানের ইনিংসের সঙ্গে বেয়ারেস্টোর দুর্দান্ত ব্যাটিংয়ে শেষ পর্যন্ত ৪ বল আর ৫ উইকেট হাতে রেখেই ১৮৩ রান তুলে ফেলে ইংল্যান্ড।

বিজ্ঞাপন

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৯ রান তোলে স্বাগতিকরা। প্রোটিয়াদের পক্ষে ৪০ বলে সর্বোচ্চ ৫৮ রানের ইনিংস খেলেন ফাফ ডু প্লেসি। অধিনায়ক কুইন্টন ডি কক ২৩ বলে ৩০ ও রাসি ভ্যান ডার ডুসেন ২৮ বলে ৩৭ রান করেন।

ইংল্যান্ডের পক্ষে ২৮ রানে ৩ উইকেট নিয়ে সবচেয়ে সফল বোলার স্যাম কারান। ৫৫ রানে ১ উইকেট নিয়ে সবচেয়ে খরুচে বোলিং করেন তার ভাই টম কারান।

উল্লেখ্য, এই ম্যাচ দিয়ে করোনাভাইরাসের বিরতি কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরল দক্ষিণ আফ্রিকা। সবশেষ তারা খেলেছিল গত মার্চে। কিন্তু নিজেদের মাঠেও তাদের নতুন শুরুটা সুখকর হলো না।

বিজ্ঞাপন

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

দক্ষিণ আফ্রিকা: ১৭৯/৬, (ডু প্লেসি ৫৮; ভ্যান ডার ডুসেন ৩৭; ডি কক ৩০), (স্যাম কারান ৩/২৮; জফরা আর্চার ১/২৮)

ইংল্যান্ড: ১৮৩/৫, (জনি বেয়ারেস্টো ৮৬*; স্টোকস ৩৭; ডাওয়িড মালান ১৯), (জর্জ লিন্ডে ২/২০, লুঙ্গি এনগিডি ২/৩১)

ফলাফল: ইংল্যান্ড ৫ উইকেটে জয়ী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন