বিজ্ঞাপন

গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই পরের রাউন্ডে রিয়াল

December 10, 2020 | 3:55 am

স্পোর্টস ডেস্ক

বুরুশিয়া মুনশেনগ্ল্যাডবাখকে ঘরের মাঠে আতিথ্য দেওয়ার আগে পরের রাউন্ডে খেলার জন্য নানান পরিসংখ্যানের মুখে দাঁড়িয়েছিল রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে ড্র করলে তাকিয়ে থাকতে হত ইন্টার-শাখতার ম্যাচের দিকে। তবে না সেদিকে তাকিয়ে থাকতে হয়নি লস ব্ল্যাঙ্কোসদের। করিম বেনজেমার জোড়া গোলে আলফ্রেড ডি স্টেফানোতে বুরুশিয়া মুনশেনগ্ল্যাডবাখকে ২-০ ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই পরের রাউন্ডে জায়গা করে নিয়েছে রিয়াল মাদ্রিদ।

বিজ্ঞাপন

ঘরের মাঠে বাঁচামরার লড়াইয়ে ম্যাচের ৯ মিনিটের মাথায় লুকাস ভাস্কেজের ক্রস থেকে মাথা ছুঁইয়ে বল জালে জড়ান করিম বেনজেমা। আর তাতেই ১-০ গোলের ব্যবধানে এগিয়ে যায় লস ব্ল্যাঙ্কোসরা। এরপর ম্যাচের ৩১ মিনিটের মাথায় রদ্রিগোর দুর্দান্ত এক ক্রস থেকে আবারও মাথা ছুঁইয়ে বল জালে জড়ান বেনজেমা আর রিয়ালকে এগিয়ে নেন ২-০ গোলের ব্যবধানে।

দুই গোলে এগিয়ে যাওয়ার পরও গোলের জন্য ক্ষুধার্ত স্বাগতিকরা একের পর এক আক্রমণ করেই যাচ্ছিল। ম্যাচের ৩৯ মিনিটে গোলের দেখা প্রায় পেয়েই গিয়েছিল গ্যালাক্টিকোরা তবে লুকাস ভাস্কেজের দুর্দান্ত শটে গোলরক্ষক পরাস্থ হলেও গোলপোস্টে লেগে ফিরে আসলে ব্যবধান ৩-০ হয়নি। এর মাত্র চার মিনিট পর বুলেট শটে লুকা মদ্রিচ বল জালে জড়ান, কিন্তু এবার তা কাটা পড়ে অফসাইডের কারণে।

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের শুরুতেই আক্রমণাত্মক হয়েই খেলতে থাকে রিয়াল। ৪৮ মিনিটে ডান প্রান্ত দিয়ে লুকাস ভাস্কেজের দুর্দান্ত এক ক্রসে আবারও মাথা ছোঁয়ান বেনজেমা, তবে এবার শট রুখে দেন বুরুশিয়ার গোলরক্ষক। এরপর আরও কিছু দুর্দান্ত আক্রমণ করে রিয়াল তবে কিছুতেই তৃতীয় গোলের দেখা পায়নি। সব মিলিয়ে ম্যাচের ৬৪ শতাংশ বল নিজেদের দখলে রাখে রিয়াল। মুনশেনগ্ল্যাডবাখের গোলবরাবর ১৯টি শট নেয় বেনজেমারা, গোলের সুযোগ তৈরি করে ১৯টি যেখানে প্রতিপক্ষ গোলের সুযোগ তৈরি করে মাত্র ৫টি।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত বুরুশিয়া মুনশেনগ্ল্যাডবাখকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই পরের রাউন্ডে জায়গা করে নেয় রিয়াল মাদ্রিদ। আর তাদের সঙ্গী হিসেবে গ্রুপে দ্বিতীয় হয়ে রাউন্ড অব ১৬’তে যায় বুরুশিয়া মুনশেনগ্ল্যাডবাখ। গ্রুপের অপর ম্যাচে শাখতার দোনেৎস্ক ও ইন্টার মিলানের মধ্যকার ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

গ্রুপ পর্বের ছয় ম্যাচের মধ্যে রিয়াল মাদ্রিদ তিনটি জয়, দুটি হার ও একটি ড্র’তে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন। দুটি করে জয়, হার ও ড্র’তে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বুরুশিয়া মুনশেনগ্ল্যাডবাখ। আর সমান পয়েন্ট নিয়েও বুরুশিয়ার সঙ্গে মুখোমুখি লড়াইয়ে হেরে তৃতীয় স্থানে শাখতার দোনেৎস্ক। কেবল এক ম্যাচ জয় আর তিনটি ড্রতে চতুর্থ স্থানে থেকে শেষ করেছে ইন্টার মিলান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন