বিজ্ঞাপন

দেশের উন্নয়নে ভেদাভেদ ভুলে কাজ করতে হবে: গোলাম দস্তগীর গাজী

December 12, 2020 | 10:55 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী ‌গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক ব‌লেছেন, দেশের উন্নয়নে সবাইকে ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

বিজ্ঞাপন

শনিবার (১২ ডি‌সেম্বর) সকালে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপ‌জেলার রূপসী এলাকার গাজী ভবনে রূপগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্ত‌ব্যে তি‌নি এ কথা ব‌লেন। এ সময় পজেটিভ রূপগঞ্জকে জাতির সামনে তুলে ধরতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে রূপগঞ্জ উপজেলা মহিলা লীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাছিনা গাজী বলেন, ‘বিগত ৫ বছর পৌরবাসীকে সাথে নিয়ে তারাবো পৌরসভাকে উন্নত করার জন্য নিরলসভাবে কাজ করেছি। আমি পৌরবাসীর মূল্যবান ভো‌টে পুনরায় মেয়র নির্বা‌চিত হ‌লে তারাবো পৌরসভা‌কে সি‌টি কর‌পোরেশনে রূপান্ত‌রিত কর‌ব। এ জন্য সকলের সহযোগিতা কামনা কর‌ছি।’

রূপগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি লায়ন মীর আব্দুল আলীমের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহ্ নুসরাত জাহা‌ন, রূপগঞ্জ প্রেস ক্লাবের উপদেষ্টা আলম হোসেনসহ অনেকে।

বিজ্ঞাপন

পরে ‘মুজিববর্ষে নারায়ণগঞ্জ জেলার সকল মুক্তিযোদ্ধার আবাসনে একটি করে বৃক্ষরোপণ’ এর আওতায় রূপগঞ্জ উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধার আবাসনে বৃক্ষরোপণ কর্মসূচির ধারাবাহিকতায় বৃক্ষ রোপণ করা হয় বীর মুক্তিযোদ্ধা গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের রূপসীস্থ গাজী ভবনে। এ সময় উপস্থিত ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, তারাবো পৌরসভার মেয়র হাছিনা গাজী, রূপগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আমান উল্লাহ, রূপগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি লায়ন মীর আব্দুল আলীম।

এদিকে, নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপ‌জেলার পূর্বাচল উপশহরের জলসিঁড়ি মোড় এলাকায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। শনিবার (১২ ডি‌সেম্বর) বিকেলে রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আনছার আলীর উদ্যোগে এ শীতবস্ত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক কুষ্টিয়ার পাঁচ রাস্তার মোড়ে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, ‘জাতির পিতার সম্মানের অবমাননাকারীরা কখনো বাংলাদেশের মঙ্গল চায় না। তারা দেশকে পাকিস্তানের চেতনায় ফিরিয়ে নিয়ে যেতে চায়। স্বাধীন সার্বভৌম বাংলাদেশে মুক্তিযোদ্ধের চেতনায় বিশ্বাসী কোটি কোটি মানুষ তা মেনে নেবে না। যতদিন পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ থাকবে তত দিন জাতির জনকের অবদান চিরঅম্লান হয়ে থাকবে। কোনোভাবেই জাতির পিতার প্রতি অবমাননা সহ্য করা হবে না।’

বিজ্ঞাপন

তিনি আরো বলেন, ‘দেশের স্বাধীনতা বিরোধী একটি চক্র ষড়যন্ত্র করে যাচ্ছে। কখনোই তারা সফল হতে পারেনি। এখন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। আওয়ামী লীগ তাদের দাঁত ভাঙা জবাব দিবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের সঙ্গে জড়িতদের ছাড় দেওয়া হবে না।’

মন্ত্রী আরো বলেন, ‘দেশে একের পর এক উন্নয়ন হয়েছে। এমন কোনো এলাকা নেই যেখানে উন্নয়নের ছোঁয়া লাগে নি। রূপগঞ্জেও ব্যাপক উন্নয়নমূলক কাজ হয়েছে।’

এ সময় উপস্থিত ছিলেন রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আনছার আলী, রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মশিউর রহমান তারেক, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান হারেজ, উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক শীলা রাণী পাল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহিন, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ জাহেদ আলীসহ অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন