বিজ্ঞাপন

বুদ্ধিজীবীদের স্মরণে শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন

December 14, 2020 | 9:36 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: শহীদ বুদ্ধিজীবী দিবসে মোমবাতি প্রজ্জ্বলন করে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি সম্মান জানিয়েছে সম্মিলিত সাংস্কৃতি জোট। সোমবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে সংগঠনের নেতা-কর্মীরা মোমবাতি প্রজ্জ্বলন করে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করেন।

বিজ্ঞাপন

সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে এসময় সাধারণ মানুষেরাও অংশ নেন।

মোমবাতি প্রজ্জ্বলনে সম্মিলিত সাংস্কৃতি জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, আহমেদ গিয়াস, ড. নিগার চৌধুরি, সালাউদ্দিন বাদলসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন। মোমবাতি প্রজ্জ্বলন শেষে সংক্ষিপ্ত এক অলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় সম্মিলিত সাংস্কৃতি জোটের সভাপতি গোলাম কুদ্দুছ বলেন, স্বাধীন বাংলাদেশকে যারা মাথা উঁচু করে দাঁড়াতে দিতে চায়নি তারাই জাতির শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করেছে। যারা ওই ষড়যন্ত্রের সঙ্গে লিপ্ত ছিল তারা এখনও ষড়যন্ত্র করে যাচ্ছে। বঙ্গবন্ধুকে যারা অবমাননা করছে এবং অসাম্প্রদায়িক বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, ঐক্যবদ্ধভাবে সেই ষড়যন্ত্র আমাদের প্রতিরোধ করতে হবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, প্রায় ৩ শ গণকবর চিহ্নিত হয়েছে। সেখানে স্মৃতিসৌধ নির্মাণের জন্যে একটি প্রকল্প নিয়েছে সরকার। এখন পর্যন্ত মাত্র একটি বধ্যভূমিতে স্মৃতিসৌধ নির্মাণ হয়েছে। অথচ প্রকল্পটির মেয়াদ আগামী বছর শেষ হবে। চিহ্নিত সকল গণকবরে দ্রুত স্মৃতিসৌধ নির্মাণ করতে হবে।

সারাবাংলা/ইএইচটি/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন