বিজ্ঞাপন

রহমতগঞ্জকে হারিয়ে শেষ আটে চট্টগ্রাম আবাহনী

December 26, 2020 | 12:13 am

স্পোর্টস ডেস্ক

গত মৌসুমে ফেডারেশন কাপের ফাইনালে উঠে তাক লাগিয়ে দেওয়া রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির চমক এবার শেষ হয়ে গেল শুরুতেই। বসুন্ধরা কিংসের বিপক্ষে ৩-০ গোলে হারা দলটি আজ চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ১-০ গোলে হেরেছে।

বিজ্ঞাপন

দুই হারে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিশ্চিত হয়ে গেল গতবারের রানার্সআপদের। এদিকে তিন দলের ‘সি’ গ্রুপের বাকি দুই দল চট্টগ্রাম আবাহনী ও বসুন্ধরা কিংসের কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত হয়েছে। একটি করে জয় পাওয়া এই দুই দলের পয়েন্ট ৩। আগামী সোমবার গ্রুপ সেরা হওয়ার লক্ষ্যে একে অপরের মুখোমুখি হবে দুই দল।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই রহমতগঞ্জের রক্ষণে চাপ তৈরি করে গেছে চট্টগ্রাম আবাহনী। কিন্ত গোল আসছিল না। ১৩ মিনিটে নিক্সন গাইলের্মোর পাস থেকে চার্লস দিদিয়েরের শট গোলরক্ষক বরাবর যায়। ২১ মিনিটে ভালো একটা সুযোগ পেয়েছিল রহমতগঞ্জ। দলটির তাজিকিস্তানের ফরোয়ার্ড দিলশাদ ভাসিয়েভের সামনে ছিলেন কেবল চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক। তবুও গোল আদায় করতে পারেননি তিনি।

২৬ মিনিটে চট্টগ্রামের মানাফ রাব্বীর দুর্বল হেড গোলরক্ষককে পরাস্ত করতে পারেনি। ৩৬ মিনিটে কাঙ্খিত গোলটি পেয়ে যায় চট্টগ্রাম আবাহনী। সোহেল রানার দারুণ এক ক্রস খুঁজে নেয় অরক্ষিত নিক্সনকে। ঠান্ডা মাথায় বল জালে জড়িয়ে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

বিজ্ঞাপন

৭৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারত চট্টগ্রামের দলটির। কিন্তু রানার ক্রসে পা ছোঁয়াতে ব্যর্থ হন দিদিয়ের। ৮১ মিনিটে দারুণ দক্ষতায় রহমতগঞ্জকে সমতায় ফিরতে দেননি চট্টগ্রামের গোলরক্ষক মোহাম্মদ নাঈম। এনামুল ইসলামের দারুণ শট ফিরিয়ে দেন তিনি। এরপর আর কোনো গোল না হওয়াতে শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে চট্টগ্র্রাম আবাহনী।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন