বিজ্ঞাপন

‘মাঠে আমলারা, রাজনীতিবিদরা সাইড লাইনে’

December 27, 2020 | 6:44 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: রাজনীতির মাঠ রাজনীতিবিদরা নন, আমলারা দখল করে নিয়েছেন বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের)।

বিজ্ঞাপন

তিনি বলেন, রাজনীতির মাঠে এখন আর রাজনীতিবিদরা নেই। রাজনীতির মাঠে খেলছেন আমলারা। রাজনীতিবিদরা লাইনে বসে খেলা দেখছেন। কিন্তু সংবিধান অনুযায়ী দেশের মালিক জনগণ। তাদের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধিদেরই দেশ পরিচালনা করার কথা। কিন্তু কাজ-কর্মে এমপি সাহেবদের খবরই নেই। সচিব সাহেবরা সব কাজ করেন, মন্ত্রী মহোদয়রা শুধু জানতে চান।

রোববার (২৭ ডিসেম্বর) জাপা চেয়ারম্যানের বনানী অফিস মিলনায়তনে জাতীয় পার্টি খুলনা বিভাগ আয়োজিত পোস্টার ও ক্যালেন্ডার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। জাতীয় পার্টির খুলনা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব সাহিদুর রহমান টেপা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

জি এম কাদের বলেন, জনপ্রতিনিধিরা জনগণের দুঃখ-কষ্ট সবচেয়ে ভালো বোঝেন। তারাই জনগণের বেশি উপকার করতে পারেন। আর আমলারা হচ্ছেন রোবটের মতো, তারা একটি গণ্ডির ভেতরে কাজ করতে অভ্যস্ত। আমলারা রাজনীতিবিদদের মতো সাধারণ মানুষের দুঃখ-কষ্ট বোঝেন না।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে জি এম কাদের বলেন, নির্বাচিত প্রতিনিধিদের মূল্য দিন। জনপ্রতিনিধিরা সুযোগ পেলে দেশের মানুষের অনেক বেশি উপকার হবে। জনপ্রতিনিধিদের উপেক্ষা করে আমলাদের দিয়ে দেশ পরিচালনা কখনোই মঙ্গলজনক হবে না।

জাপা চেয়ারম্যান বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ সাধারণ মানুষের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধিদের দিয়ে দেশ পরিচালনা করেছেন। তখন উপজেলা পরিষদ ও জেলা পরিষদ চেয়ারম্যানদের অধীনে আমলারা কাজ করেছেন। জনপ্রতিনিধিদের নির্দেশনায় কাজ করেছেন আমলারা। কিন্তু এখন উল্টে গেছে সবকিছু। উপজেলা চেয়ারম্যান মানে চেয়ারে বসে থাকবেন। আর উপজেলা পরিষদ চালাচ্ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। চেয়ারম্যানের কথা ইউএনও সাহেব শুনলে ভালো, না শুনলে কিছুই করার নেই। অথচ জনপ্রতিনিধিরা যদি দেশ পরিচালনা করতে না পারে, তা সংবিধান পরিপন্থি।

জাতীয় পার্টিকে আবারও ব্র্যান্ড হিসেবে গড়ে তোলা হবে উল্লেখ করে পার্টির চেয়ারম্যান বলেন, আওয়ামী লীগ ও বিএনপি ১৯৯১ সালের পর থেকে জাতীয় পার্টিকে ধংস করতে অনেক ষড়যন্ত্র করেছে। জাতীয় পার্টিকে অনেক দুর্বল করেছে। কিন্তু এরশাদের প্রতি মানুষের ভালোবাসা আর জাতীয় পার্টির প্রতি গভীর আস্থার কারণে জাতীয় পার্টি আবারও ঘুরে দাঁড়িয়েছে। দেশের মানুষ দু’টি রাজনৈতিক দলের দুঃশাসন থেকে মুক্তি পেতে চায়। জনসাধারণ চায় জাতীয় পার্টি রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পাক। এ কারণেই জাতীয় পার্টি দেশের সবচেয়ে বেশি সম্ভাবনাময় রাজনৈতিক শক্তি।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে জাপা মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, এখনো চলন্ত বাসে নারী ধর্ষণের ঘটনা ঘটছে। নারী ও শিশু নির্যাতন অনেক দিন ধরেই চলছে। এগুলো বিচ্ছিন্ন ঘটনা নয়।

তিনি বলেন, করোনার প্রকোপ বাড়ছে। প্রচণ্ড শীতে একটি কম্বলের জন্য মানুষের মাঝে হাহাকার উঠেছে। আবার কেউ কেউ হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে। বৈষম্যের জন্য মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে যুদ্ধ করেনি। যারা দেশের টাকা বিদেশে পাচার করেছে, তাদের পরিচয় প্রকাশ করতে সরকারের প্রতি আহ্বান জানান জাতীয় পার্টি মহাসচিব।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাপা’র প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মিয়া, চেয়ারম্যানের উপদেষ্টা শেরিফা কাদের, মাহমুদুর রহমান মাহমুদ, নাজনিন সুলতানা, যুগ্ম মহাসচিব শেখ মুহাম্মদ আলমগীর হোসেন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, হুমায়ুন খান, অ্যাডভোকেট জহিরুল হক জহির, সাইফুদ্দিন খালেদসহ সম্পাদকমণ্ডলীর সদস্য, কেন্দ্রীয় নেতা ও খুলনা বিভাগের নেতারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন