বিজ্ঞাপন

সাঈদ খোকনসহ ৭ জনের বিরুদ্ধে মামলা তদন্তে পি‌বিআই

December 30, 2020 | 3:27 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর ফুলবাড়িয়া সুপারমার্কেট ব্লক-২ এর দোকানগুলোর বৈধতা দেওয়ার কথা বলে টাকা নেওয়ার অভিযোগে ডিএসসিসির সাবেক মেয়র সাঈদ খোকনসহ সাতজনের বিরুদ্ধে মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ৩১ জানুয়ারি দিন ধার্য করেছে আদালত।

বিজ্ঞাপন

বুধবার (৩০ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম মামলাটি আমলে নিয়ে
পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের আদেশ দেন।

মামলার অন্য আসামিরা হলেন— ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক প্রধান রাজস্ব কর্মকর্তা মো. ইউসুফ আলী সরদার, সাবেক উপসহকারী প্রকৌশলী মাজেদ, কামরুল হাসান, হেলেনা আক্তার, আতিকুর রহমান স্বপন ও ওয়ালিদ।

এর আগে গত ২৯ ডিসেম্বর একই আদালতে মার্কেটের সভাপতি দেলোয়ার হোসেন দুলু মামলাটির আবেদন জমা দেন। এরপর মামলার গ্রহণযোগ্যতা বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে আদালত জানান, বুধবার এ বিষয়ে আদেশ দেবেন।

বিজ্ঞাপন

ব্যবসায়ীদের দাবি, দোকানের বৈধতা পেতে সাঈদ খোকন মেয়র থাকার সময় দোকান প্রতি ৫ থেকে ১০ লাখ টাকা দিয়েছেন তারা। অনেক ব্যবসায়ীর অভিযোগ, টাকা দেওয়ার পরও ওই সময় দোকানের বৈধতা পাননি তারা।

মামলার অভিযোগে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ফুলবাড়িয়া সিটি সুপার মার্কেট-২-এর ব্লক-এ, বি, সি মূল বিল্ডিংয়ের মূল নকশাবহির্ভূত অংশ হিসাবে স্থাপনা তৈরি করে দোকান বরাদ্দ দেওয়ার ঘোষণা দেয়। ওই ঘোষণার পর ক্ষুদ্র ব্যবসায়ীরা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে যোগাযোগ করেন। তখন আসামিরা তাদের টাকা জমা দিতে বলেন। আর যাদের নামে দোকান বরাদ্দ আছে তাদের ভয়-ভীতি দেখিয়ে বলা হয়, এই দোকান বরাদ্দ না নিলে মূল মার্কেটের দোকান মালিকদের বরাদ্দ বাতিল ও তালা লাগিয়ে দেওয়ার হুমকি দেয়া হবে। এর পরিপ্রেক্ষিতে তারা এক্সটেনশন ব্লকে দোকান নিতে বাধ্য হন।

অভিযোগে আরও বলা হয়, তৎকালীন মেয়রসহ অন্যান্য আসামিরা ক্ষুদ্র ব্যবসায়ীদের সঙ্গে প্রতারণা করে কোটি কোটি টাকা বেনামে বিভিন্ন অ্যাকাউন্টে নিয়ে নেয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন