বিজ্ঞাপন

জেএমআই সিরিঞ্জের শেয়ারের দাম বৃদ্ধিতে তদন্ত কমিটি

January 2, 2021 | 6:56 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিকেল ডিভাইসের শেয়ারের অস্বাভাবিক দাম বৃদ্ধির কারণ অনুসন্ধান করছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অধ্যাদেশ-১৯৬৯-এর ২১ ধারা এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন আইন-১৯৯৩-এর ১৭ক ধারার ক্ষমতাবলে কমিশন দুই সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে। বিএসইসি সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

বিএসইসি সূত্র জানায়, দুই সদস্যবিশিষ্ট তদন্ত কমিটির সদস্য হিসেবে রয়েছেন, বিএসইসির উপপরিচালক উম্মে সালমা ও সহকারী পরিচালক মোহাম্মদ ওয়ারিসুল হাসান রিফাত। গত ৩১ ডিসেম্বর বিএসইসির উপপরিচালক মো. ওহিদুল ইসলামের সই করা একটি আদেশে এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আদেশ জারির ৩০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন কমিশনে জমা দিতে বলা হয়েছে।

বিএসইসি সূত্র জানায়, ২০২০ সালের ১০ ডিসেম্বর থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত জেএমআই সিরিঞ্জের শেয়ার দাম টানা বাড়তে থাকে। গত ১০ ডিসেম্বর কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম ছিল ২৮২ টাকা। টানা কয়েকদিন বাড়ার ফলে শেয়ারটির দাম গত ২৭ ডিসেম্বর ৪২৯ টাকা ৯০ পয়সায় উন্নীত হয়। অর্থাৎ ১৭ দিনের ব্যবধানে শেয়ারের দাম বেড়েছে ১৪৭ টাকা ৯০ পয়সা। শেয়ারটির এই অস্বাভাবিক দাম বৃদ্ধির কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন করেছে বিএসইসি।

এর আগে গত ২৭ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারের অস্বাভাবিক দাম বাড়তে থাকায় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে বিনিয়োগকারীদের সতর্ক করে তথ্য প্রকাশ করা হয়। এতে বলা হয়, শেয়ারের অস্বাভবিক দাম বাড়ার কারণ জানতে জেএমআই সিরিঞ্জ কর্তৃপক্ষকে নোটিশ করা হয়। ডিএসইর নোটিশের জবাবে কোম্পানিটির কর্তৃপক্ষ জানিয়েছে, সম্প্রতি শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার পেছনে কোনো অপ্রকাশিত মূল্য সংবেদশীল তথ্য নেই।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন