বিজ্ঞাপন

আর নিয়ম ভাঙবে না বলে প্রতিশ্রুতি ভারতের

January 5, 2021 | 1:53 pm

স্পোর্টস ডেস্ক

সিডনিতে বর্ডার-গাভাস্কার ট্রফির তৃতীয় টেস্টে মাঠে নামার আগে বেশ সমালোচনায় জড়িয়েছে ভারতীয় ক্রিকেট দল। ইতোমধ্যেই রোহিত শর্মাসহ মোট পাঁচ ক্রিকেটারকে বায়ো সিকিউরিটি ভেঙে রেঁস্তোরায় খেতে দেখা গেছে। আর ভারতীয় ক্রিকেট বোর্ড থেকেও বায়ো সিকিউরিটি নানান প্রশ্ন তোলে। তবে ব্রিসবেনে কঠিন নিয়ম মানতে না চাওয়া ভারতীয় দলের উল্টো সুর সিডনি নিয়ে। তারা জানিয়েছে সিডনিতে সকল নিয়ম মেনে চলবে ভারতীয় দল।

বিজ্ঞাপন

আগামি ৭ জানুয়ারি সিডনিতে বর্ডার-গাভাস্কার ট্রফির তৃতীয় ম্যাচ মাঠে গড়াবে। তবে এর আগে শঙ্কা ছিল তৃতীয় টেস্ট আদৌ মাঠে গড়াবে কিনা তা নিয়ে। কেননা সিডনিতে করোনার সংক্রমণ বেড়েছে, তবে সব শঙ্কা উড়িয়ে ২৫ শতাংশ দর্শকের উপস্থিতিতে খেলা মাঠে গড়াবে

এই সফরেই অবশ্য সিডনিতে দুটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছে ভারত। তবে এবারের আরও অনেক বেশি কঠিন নিয়মে থাকতে হচ্ছে ভারতীয় দলকে। কারণ, নতুন করে করোনা সংক্রমণ বাড়ছে সিডনিতে। ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা জানিয়েছেন, ভারতীয় দলকে জৈব সুরক্ষা বলয়ের সব নিয়ম জানিয়ে দেওয়া হয়েছে। সেই নিয়ম মেনেই চলবে ভারত এবং হোটেলের বাইরে কেউ পা রাখবেন না। শারীরিক দূরত্ব বজায় রেখে চলার কথাও জানানো হয়েছে।

গেল বছরের আইপিএল থেকে এখন পর্যন্ত টানা বায়ো-সিকিউরিটি মেনে চলছে ভারতীয় দল। দীর্ঘ এই সময় কঠোর নীতি মেনে চলাটা বেশ কষ্টকর হয়ে উঠেছে গোটা দলের জন্য। র ওপর আবার ব্রিসবেনে কঠিন নিয়ম মেনে চলার নির্দেশ আরও বিপর্যস্ত করে তুলেছিল ভারতীয় দলকে। তা নিয়েই অসন্তোষ জানিয়েছিল ভারতীয় ক্রিকেটাররা। কিন্তু বিসিসিআই’র এক শীর্ষ কর্মকর্তা বলেন, ‘ব্রিসবেনের কঠিন নিয়ম ক্রিকেটারদের জন্য ভালো সংবাদ নয়। এমনও শোনা গিয়েছে ওদের ঘর থেকেই বের হতে দেওয়া হবে না, শুধু মাত্র মাঠে যাওয়া ছাড়া। সিডনির মতো অন্তত হোটেলের ফ্লোরে আসার অনুমতি দেওয়া উচিত।’

বিজ্ঞাপন

এদিকে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে সিডনির মতো হোটেলে একই সুযোগ সুবিধা পাবে ভারতীয় ক্রিকেটাররা। অনুশীলনের মাঠ, জিম, হোটেলের লবি সর্বত্রই যেতে পারবেন তাঁরা। তবে হোটেলের বাইরে কোথাও যাওয়ার অনুমতি থাকবে না তাঁদের।

৭ তারিখের ম্যাচকে সামনে রেখে সিডনিতে পৌঁছে ইতোমধ্যেই এক দফা করোনা পরীক্ষা হয়েছে ভারতীয় দলের। সেখানে সকল ক্রিকেটারের ফলাফলই নেগেটিভ এসেছে। খেলা মাঠে গড়ানোর একদিন আগে আরও একবার কোভিড-১৯ পরীক্ষা হবে খেলোয়াড়দের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন