বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় শনাক্ত ১০০৭ রোগী, মৃত্যু ৩১ জনের

January 7, 2021 | 4:48 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে নভেল করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত ১ হাজার ৭ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন। একই সময়ে মৃত্যু হয়েছে ৩১ জন রোগীর।

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদফতরের সমন্বিত নিয়ন্ত্রণ কেন্দ্র থেকে পাঠানো স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার (৭ জানুয়ারি) এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে মোট ১৮১টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি পিসিআর ১১৪টি, জিন এক্সপার্ট ল্যাব ২৭টি ও র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৪০টি।

গত ২৪ ঘণ্টায় সারাদেশ থেকে নমুনা সংগ্রহ করা হয় ১৫ হাজার ৬৩৪টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৩৮১টি।

বিজ্ঞাপন

এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৩ লাখ ১৭ হাজার ৮১০টি। সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২৬ লাখ ২০ হাজার ৮৭৬টি। বেসরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৬ লাখ ৯৬ হাজার ৯৩৪টি।

গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭ জন নতুন শনাক্তসহ এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ৫ লাখ ১৯ হাজার ৯০৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯৬৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ৪ লাখ ৬৪ হাজার ৪৪৬ জন।

গত ২৪ ঘণ্টায় ৩১ জনের মৃত্যু হওয়ায় দেশে এ পর্যন্ত করোনায় আক্রান্তদের মধ্যে মৃত্যুর সংখ্যা ৭ হাজার ৭১৮ জন।

বিজ্ঞাপন

নমুনা পরীক্ষার ‍তুলনায় গত ২৪ ঘণ্টায় শনাক্ত রোগীর হার ৬ দশমিক ৫৫। এ পর্যন্ত শনাক্তের গড় ১৫ দশমিক ৬৭। আক্রান্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৩৩। মৃত্যুর হার ১ দশমিক ৪৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ২১ জন, নারী ১০ জন।

মৃতদের মধ্যে ১১ থেকে ২০ বয়সী রয়েছেন ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী রয়েছেন ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২ জন, ৫১ থেকে ৫০ বছর বয়সী ৫ জন, ৬০ বছর বয়সের বেশি রয়েছেন ২০ জন।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ১৮ জন, চট্টগ্রামের ৬ জন, রাজশাহীর ২ জন, বরিশালের ১ জন, রংপুরের দুইজন, ময়মনসিংহের ২ জন। মৃতদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৯ জন ও বাড়িতে মারা গেছেন দুইজন।

বিজ্ঞাপন

গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিনের মাথায় একজন রোগী মারা যান।

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন