বিজ্ঞাপন

গোয়ায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ফোকাস কান্ট্রি ‘বাংলাদেশ’

January 11, 2021 | 4:12 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

ভারতের গোয়ায় আয়োজিত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এবার ফোকাস কান্ট্রি হিসেবে বেছে নেওয়া হয়েছে ‘বাংলাদেশ’কে। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সূত্রে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম নিউজ এইটিন।

বিজ্ঞাপন

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সূত্রে উক্ত ভারতীয় সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, গোয়ায় ১৬ জানুয়ারি থেকে শুরু হওয়া এই ৫১তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এবার বাংলাদেশের সিনেমা ও সংস্কৃতিকে বিশেষভাবে সম্মান জানানো হবে। বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসকে সবার সামনে আরও বেশি করে তুলে ধরার জন্যই বাংলাদেশকে এবার চলচ্চিত্র উৎসবে ফোকাস দেশ হিসেবে রাখা হয়েছে।

জানা গেছে, আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের মোট ৪ টি ছবি দেখানো হবে। যার মধ্যে রয়েছে মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত পরিচালক তানভীর মোকাম্মেলের ‘জীবনঢুলী’ এবং পরিচালক জাহিদুর রহমান অঞ্জনের ‘মেঘমল্লার’। এছাড়াও দেখানো হবে ‘আন্ডারকনস্ট্রাকশন’ এবং ‘সিনসিয়ারলি ইওরস, ঢাকা’ ছবি দুটি।

বিজ্ঞাপন

উল্লেখ্য, প্রতিবার নভেম্বর মাসেই গোয়ায় অনষ্ঠিত হয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। তবে এবার করোনা আবহের কারণে এই উৎসব পিছিয়ে যায়। অবশেষে ১৬ জানুয়ারি থেকে শুরু হয়ে এই উৎসব চলবে ২৪ জানুয়ারি পর্যন্ত।

সারাবাংলা/এএসজি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন