বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় আরও ১৫ মৃত্যু, শনাক্ত ৫০৯

January 28, 2021 | 6:23 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নভেল করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছেন ৫০৯ জন নতুন রোগী।

বিজ্ঞাপন

করোনাভাইরাসের নমুনা পরীক্ষার জন্য দেশে পরীক্ষাগার ছিল ২০৮টি।

গত ২৪ ঘণ্টায় অর্থাৎ ২৭ জানুয়ারি সকাল ৮টা থেকে ২৮ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৬৩৩টি। পুরনো নমুনা মিলে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৮৩০টি।

এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৬ লাখ ১৫ হাজার ৩৩৮টি।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ৫০৯ জন। এ পর্যন্ত শনাক্ত হয়েছে ৫ লাখ ৩৩ হাজার ৯৫৩ জন। নভেল করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৬১১ জন। এ পর্যন্ত সুস্থ হওয়া রোগীর সংখ্যা ৪ লাখ ৭৮ হাজার ৫৪৬টি। ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত রোগীর সংখ্যা ৮ হাজার ৮৭ জন।

২৪ ঘণ্টার হিসেবে শনাক্ত বিবেচনায় শতকরা হার ৩ দশমিক ৪৩। এ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৩৩। শনাক্ত প্রতি সুস্থতার হার ৮৯ দশমিক ৬২। শনাক্ত প্রতি মৃত রোগীর সংখ্যা শতকরা ১ দশমিক ৫১ জন। ১৫ জন মৃতদের মধ্যে ১২ জন পুরুষ আর তিনজন নারী।

বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছেন একজন। ৫১ থেকে ৬০ বছর বয়সী একজনও ষাটোর্ধ্ব রয়েছেন ১৩ জন। এর মধ্যে ঢাকা বিভাগের মারা গেছেন ১২ জন, খুলনায় একজন, বরিশালের রয়েছে একজন। বাকি বিভাগে কেউ মারা যান। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন সবাই।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন