বিজ্ঞাপন

বিএনপি পাকিস্তানি কায়দায় আমাদের ৩৩ হাজার লোক হত্যা করেছে: আমু

February 2, 2021 | 1:18 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু বলেছেন, ৯৬ সালে আমরা ক্ষমতায় আসার পর কোনো প্রতিহিংসার রাজনীতি করি নাই। আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সেদিন আমরা বিজয় মিছিল পর্যন্ত করি নাই। বিএনপির কোনো কর্মীর গায়ে একটা ফুলের টোকা পর্যন্ত দেই নাই। একমাত্র শেখ হাসিনা ২০০১ সালে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্থান্তর করেছিলেন এই দেশে। কিন্তু বিএনপি ক্ষমতায় আসার পর আমরা কি দেখলাম? তারা ভুলে গেল আমাদের আচরণ। ক্ষমতায় এসে পাকিস্তানি কায়দায় আমাদের ৩৩ হাজার লোককে হত্যা করেছে বিএনপি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের একাদশ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের উপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, আজকে বিএনপি এই দেশের উন্নয়ন দেখে না। বিশ্ব যেখানে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল বলে তারা সেখানে শুধু সমালোচনাই করছে।

তিনি বলেন, আজকে যখন তারা উন্নয়নের কথা না বলে শুধু সমালোচনা করে তখন মানুষ তাদের প্রত্যাখ্যান করবে এটাই স্বাভাবিক। আজকে তারা যদি পদ্মা সেতুর জন্য সরকারকে অভিনন্দন জানানোর পরে দুর্নীতির কথা বলত তাহলেও মানা যেত। অভিনন্দন জানায় না, পদ্মা সেতু হয়েছে এই কথাটাও বলে না। শুধু বলে দুর্নীতির কথা। অথচ এই পদ্মা সেতুর দুর্নীতি নিয়ে পিছু হঠেছিল ওয়ার্ল্ড ব্যাংক।

বিজ্ঞাপন

তিনি বলেন, যারা এই দেশে রাজনীতি করতে চান, তাদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নিয়ে রাজনীতির ময়দানে আসতে হবে।
আমির হোসন আমু বলেন, আমাদের দেশের নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর মধ্য দিয়ে যেভাবে সঠিক ইতিহাস জানছেন, এই দেশের অভূত্থান, উন্নয়ন যেভাবে জানতে পারছেন আজকে তার জন্য তাদের আতেঁ ঘা লাগছে বলেই তারা চিৎকার করছেন। এই চিৎকারের মাধ্যমে মানুষকে বিভ্রান্ত করা যাবে না। আজকে মানুষ সজাগ এবং সচেতন। তার প্রমাণ হচ্ছে বিভিন্ন নির্বাচনের মাধ্যমে মানুষ তাদের বিরুদ্ধে রায় দিচ্ছে।

সারাবাংলা/এএইচএইচ/এসএসএ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন