বিজ্ঞাপন

দুদকের মামলায় গ্রেফতার বরকত-রুবেল

March 1, 2021 | 5:36 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের মামলায় ফরিদপুর জেলার আওয়ামী লীগের অব্যাহতি পাওয়া সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ফরিদপুর প্রেস ক্লাব থেকে অব্যাহতি পাওয়া সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলের বিরুদ্ধে গ্রেফতার দেখিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (১ মার্চ) বিলেলে ঢাকা মহানগর স্পেশাল জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক রবিউল আলম এ আদেশ দেন। গত ১৩ জানুয়ারি দুদকের উপ-পরিচালক এ মামলার তদন্তকারী কর্মকর্তা মো. আলী আকবর গ্রেফতার দেখানো এ আবেদন করেন।

আসামি রুবেলের বিরুদ্ধে দায়ের করা মামলায় ২৮ কোটি ৩৫ লাখ ১০ হাজার ১৭০ টাকার জ্ঞাতআয় বহির্ভূত সম্পদ অর্জন এবং ১৭ কোটি ৯০ লাখ ৩ হাজার ১৪১ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ করা হয়। তিনি দুদকের ২৪ কোটি ৪৬ লাখ ৫২ হাজার ৫১৮ টাকার সম্পদের হিসাব দাখিল করেন।

অন্যদিকে আসামি বরকতের বিরুদ্ধে দায়ের করা মামলায় ৪৪ কোটি ৪৯ লাখ ৬৮ হাজার ৮৩২ টাকার জ্ঞাতআয় বহির্ভূত সম্পদ অর্জন এবং ৩৬ কোটি ৪০ লাখ ৫৫ হাজার ৬৫২ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ করা হয়। তিনি দুদকের ৩৯ কোটি ৪৮ লাখ ২৮ হাজার ২৫৮ টাকার সম্পদের হিসাব দাখিল করেন।

বিজ্ঞাপন

গত বছর ১২ নভেম্বর গ্রেফতার দেখানোর আবেদনকারী কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়-১ এ দুই ভাইয়ের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করেন।

মামলার বিবরণে বলা হয়, আসামি বরকত ও রুবেল প্রথম জীবনে ফরিদপুর জেলার রাজবাড়ী মোড়ে স্থানীয় প্রভাবশালী নেতা চাঁন খন্দকারের অফিসে চা-পান সরবরাহ করত। ১৯৯৪ সালে চাঁন খন্দকরের নির্দেশে এ দুই ভাই ফরিদপুর শহর আওয়ামী লীগের প্রচার সম্পাদক অ্যাডভোকেট মহিউদ্দিন খোকনকে নির্মমভাবে হত্যা করে মর্মে বরকতসহ অন্যান্যদের ফরিদপুর কোতয়ালী থানায় মামলা হয়। যার মামলা নং-৪২(১১)১৯৯৪, ধারা-৩০২/৩৪ দ-বিধি। পরবর্তীতে মামলাটির তদন্ত শেষে পুলিশ অভিযোগপত্র দাখিল করে।

উল্লেখ্য, সম্প্রতি দুই ভাইয়ের ৫ হাজার ৭০৬ বিঘা জমি, ৫৫টি গাড়ী ক্রোক ও ১৮৮টি ব্যাংক হিসাবে থাকা ৯ কোটি ৮৮ লাখ টাকা ফ্রিজের আদেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
যৌথবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহততাহলে ব্যাংকে কি মাস্তান-মাফিয়ারা ঢুকবে?— কাদেরকে রিজভীর প্রশ্নরাখাইনে রোহিঙ্গাদের গ্রহনযোগ্যতা ও আরাকান আর্মিব্যাটারিচালিত যানবাহন বন্ধের ঘোষণায় সিপিবি’র ক্ষোভভিয়েতনাম মুক্তিসংগ্রামের অবিসংবাদিত কিংবদন্তি হো চি মিনমেট্রোরেলে ভ্যাট যাত্রীর ওপর চাপবে, পুনর্বিবেচনার অনুরোধ‘বৈষম্যমূলক’ পেনশন ব্যবস্থা প্রত্যাহারের দাবি বুয়েট শিক্ষকদের‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’মিরপুরে ব্যাটারিচালিত রিকশাচালকদের সড়ক অবরোধবিজয়ীদের ‘এসএমই উদ্যোক্তা পুরস্কার’ দিলেন প্রধানমন্ত্রী সব খবর...
বিজ্ঞাপন