বিজ্ঞাপন

মার্চেই সিনেমা হলে অপু-বাপ্পীর ‘প্রিয় কমলা’

March 15, 2021 | 2:39 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

ইমপ্রেস টেলিফিল্মের নতুন ছবি ‘প্রিয় কমলা’ নির্মাণ করলেন শাহরিয়ার নাজিম জয়। আর এতে জুটিবদ্ধ হয়েছেন অপু বিশ্বাস ও বাপ্পী চৌধুরী। গত বছরের বিজয় দিবসে ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু কিন্তু ১৩ ডিসেম্বর সেন্সর বোর্ড সদস্যরা ছবিটি দেখে কিছু সংশোধনী সাপেক্ষে আবার জমা দিতে বলে। পরবর্তীতে জয় নতুন করে ছবিটি জমা দেন। এরপর সেন্সর বোর্ড থেকে ছবিটি ছাড়পত্র পেলেও বিজয় দিবসে মুক্তি দেওয়া সম্ভব হয়নি। এবার, এই ১৯ মার্চ মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। জানা গেছে, সিনেমাটি প্রথম দিন মুক্তি পাবে বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে। এবং ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে চ্যানেল আই-তে প্রথম প্রদর্শিত হবে সিনেমাটি।

বিজ্ঞাপন

‘প্রিয় কমলা’র প্রধান চরিত্রে অভিনয় করেছেন অপু বিশ্বাস ও বাপ্পী চৌধুরী। ছবিটির কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ করেছেন শাহরিয়ার নাজিম জয়। ছবিতে থাকছে দুটি গান। একটি রবীন্দ্র সংগীত আর অন্যটি লিখেছেন ফরিদুর রেজা সাগর।

মুক্তিযুদ্ধের গল্পে নির্মিত এ ছবিটিতে কাজ করে অপু-বাপ্পী জুটি দুজনেই আনন্দিত। এ প্রসঙ্গে বাপ্পী বললেন, ‘ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় এটি আমার প্রথম কাজ। দিনরাত শুটিং করেছি ছবিটির জন্য।’

এ ছবিতে অপু বিশ্বাস অভিনয় করেছেন একজন ‘বীরাঙ্গনা’র চরিত্রে। তিনি জানালেন, ‘এ ধরনের চরিত্র আমার এটাই প্রথম। তার ক্যারিয়ারে অন্যতম অর্জন মনে করে অপু আরো বলেন, প্রত্যেক বীরাঙ্গনাই একেকজন যোদ্ধা। সেই বীরাঙ্গনার চরিত্রে নিজে কাজ করাটা সত্যি সৌভাগ্যের।’ জয়ের পরিচালনায় এটি তার তৃতীয় ছবি।

বিজ্ঞাপন

‘প্রিয় কমলা’র কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ করেছেন শাহরিয়ার নাজিম জয়। গল্প সম্পর্কে জয় বলেন, ‘যুদ্ধের সময় একেবারের অজপাড়াগাঁয়ের নিটল প্রেমের গল্প ‘প্রিয় কমলা’। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ যখন সেই গ্রামে পড়ে তখন সেই প্রেম কীভাবে যুদ্ধে পরিণত হয় সেটিই তুলে ধরা হয়েছে এ ছবিতে। পাশাপাশি সেই ঘটনাকে ২০২০ সালের সঙ্গে লিঙ্ক করিয়ে দেখিয়েছি। স্বাধীনতার ৫০ বছরে দেশ কী অর্জন করলো এবং কী অর্জন করলো না এটা তুলে ধরার চেষ্টা করা হয়েছে এ ছবিতে।’

‘প্রিয় কমলা’ ছবিতে অপু বিশ্বাস ও বাপ্পী ছাড়াও আরো অভিনয় করেছেন সোহেল খান, সেহেঙ্গাল বিপ্লব, আজান, মালা প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন