বিজ্ঞাপন

বাটলার ঝড়ে ভারতকে হারাল ইংল্যান্ড

March 17, 2021 | 9:30 am

স্পোর্টস ডেস্ক

ব্যাট হাতে জ্বলে উঠে ভারতকে লড়াকু পুঁজি এনে দিলেন বিরাট কোহলি। ম্যাচ শেষে প্রশংসায় ভাসার কথা ছিল তবে মঞ্চের সব আলো কেড়ে নিলেন জশ বাটলার। দুর্দান্ত ইনিংস খেলে ইংলিশদের জয় এনে তো দিলেনই সাথে দলকে এগিয়ে নিলেন সিরিজেও।

বিজ্ঞাপন

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মঙ্গলবার তৃতীয় টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের জয় ৮ উইকেটে। ১৫৭ রানের লক্ষ্য ইংলিশরা পেরিয়ে যায় ১০ বল বাকি থাকতেই।

ব্যাট করতে নেমে শুরুতেই লোকেশ রাহুলের (০) উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত। এরপর দলীয় ২০ রানে রোহিত শর্মা (১৫) আর ২৪ রানে ইশান কিষানের উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে ভারত। তবে চতুর্থ উইকেটে রিশব পন্তের সঙ্গে ৪০ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেন বিরাট কোহলি।

এরপর রিশব ২০ বলে ২৫ করে ফেরার পর খুব বেশি সময় উইকেটে থাকতে পারেননি শ্রেয়াস আইয়ারও (৯), দলীয় ৮৬ রানে ৫ম উইকেট হারায় ভারত। আর তাতেই বড় সংগ্রহের আশা ভুলতে থাকে ভারত। তবে ষষ্ঠ উইকেটে হার্দিক পান্ডিয়ার সঙ্গে ৭০ রানের জুটি গড়ে শেষ পর্যন্ত ১৫৬ রানের লড়াকু পুঁজি পায় ভারত।

বিজ্ঞাপন

উইকেটের এক প্রান্তে যখন ব্যাটসম্যানরা আসা যাওয়ার মিছিলে ঠিক তখনই এক প্রান্ত আকড়ে ধরে ৪৬ বলে ৭৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন অধিনায়ক বিরাট কোহলি। দুর্দান্ত ইনিংসটি ৮টি চার ৪টি ছয়ে সাজান কোহলি।

১৫৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ধীর গতির করে ইংলিশ দুই ব্যাটসম্যান জেসন রয় আর জশ বাটলার। দলীয় ২৩ রানের মাথায় জেসন রয়কে (৯) ফেরান যুজবেন্দ্র চাহাল। এরপর ডাভিড মালানকে সঙ্গে নিয়ে ৫৮ রানের জুটি গড়েন বাটলার।

৪টি চার ও ৩ ছক্কায় একাদশ ফিফটি স্পর্শ করেন ২৬ বলে। ডাভিড মালানের সঙ্গে তার জুটির রান পঞ্চাশ স্পর্শ করে ৩৩ বলে। মালান ফেরেন থিতু হয়ে (১৭ বলে ১৮)।

বিজ্ঞাপন

এরপর জনি বেয়ারস্টোর সঙ্গে ৭৭ রানের জুটিতে বাকিটা সহজেই সারেন বাটলার। শার্দুলকে পরপর দুই চারে ম্যাচের ইতি টানা বেয়ারস্টো অপরাজিত থাকেন ২৮ বলে ৪০ রান করে। বাটলারের ৫২ বলে ৮৩ রানের ইনিংস সাজানো ৫ চার ও ৪ ছক্কায়।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

ভারত: ১৫৬/৬; ২০ ওভার; (কোহলি ৭৭*, পান্ত ২৫); (মার্ক উড ৩/৩১, জর্ডান ২/৩৫)

ইংল্যান্ড: ১৫৮/২; ১৮.২ ওভার; (বাটলার ৮৩*, বেয়ারস্টো ৪০*); (চাহাল ১/৪১, সুন্দর ১/২৬)

বিজ্ঞাপন

ফলফল: ইংল্যান্ড ৮ উইকেটে জয়ী।

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন