বিজ্ঞাপন

চট্টগ্রামে ৮০ দিনে করোনার সর্বোচ্চ শনাক্ত

March 19, 2021 | 8:29 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে ৮০ দিনের মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত হয়েছে। সংশ্লিষ্টরা বলছেন, ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়ার পর অনেকে অতিরিক্ত আত্মবিশ্বাসী হয়ে স্বাস্থ্যবিধি না মানায় প্রকোপ বাড়ছে।

বিজ্ঞাপন

শুক্রবার (১৯ মার্চ) প্রকাশিত চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের হিসাবে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম জেলায় দুই হাজার ৪৩৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২১২ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। শতকরা হিসেবে প্রায় ৯ শতাংশ। এর মধ্যে চট্টগ্রাম নগরীতে আক্রান্ত পাওয়া গেছে ১৮৩ জন এবং উপজেলায় ২৯ জন।

এর আগে গত বছরের ২৮ ডিসেম্বর ২১১ জনের করোনা শনাক্ত হয়েছিল। এরপর গত ৮০ দিনে সর্বোচ্চ ২১২ জনের করোনার শনাক্ত হল। এর মধ্যে আর একদিনে দুইশ’ জনের সংক্রমণ শনাক্ত হয়নি।

চট্টগ্রামে এ পর্যন্ত জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী ৩৭ হাজার ২৪০ জন। এর মধ্যে ২৯ হাজার ৪৪১ জন নগরীর বাসিন্দা। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৮৩ জনের।

বিজ্ঞাপন

চট্টগ্রামের সিভিল সার্জন শেখ ফজলে রাব্বি বলেন, ‘গত বছর যে মৌসুমে করোনার সংক্রমণ বেড়েছিল, এবারও ঠিক একইসময়ে বাড়ছে। স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে সচেতনতার অভাব এর জন্য মূলত দায়ী। অনেকে প্রথম ডোজ টিকা দেওয়ার পর অতিরিক্ত আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন। এটা উচিত নয়। এখন থেকে সচেতন না হলে গত বছরের মতো মে-জুন মাসে সংক্রমণ আরও বাড়তে পারে।’

সারাবাংলা/আরডি/এসএসএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন