বিজ্ঞাপন

পুত্র-কন্যাসহ ভারত থেকে পালিয়ে আসা ৩ রোহিঙ্গা আটক

March 24, 2021 | 4:22 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: ভারত থেকে অবৈধ অনুপ্রবেশকারী পুত্র-কন্যাসহ সিরাজগঞ্জে তিন রোহিঙ্গাকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান র‌্যাব-১২ সদস্যরা। মঙ্গলবার (২৩ মার্চ) রাত সাড়ে ১০টায় ঢাকা-বগুড়া মহাসড়কের সলঙ্গা থানাধীন ঘুড়কা বেলতলা বাজারস্থ নিউ জনতা হোটেলের সামনে থেকে এক নারীসহ তিন জন অবৈধ অনুপ্রবেশকারী রোহিঙ্গা আটক করা হয়।

বিজ্ঞাপন

বুধবার (২৪ মার্চ) এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেছেন স্পেশাল কোম্পানীর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার ও (মিডিয়া অফিসার) সহকারী পুলিশ সুপার মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ।

আটককৃতরা হলেন- মায়ানমারের সিত্তে (আকিয়াব) জেলার বুসিডং থানার ইয়াংছাং (সিদ্ধিপানপাড়া) এলাকার সিকান্দরের ছেলে বেলাল (৪৮), তার স্ত্রী মোছা. ইয়াসমিন (২৬) ও মংডু থানার বুসিডং রাইমাসিল এলাকার আলমগীরের ছেলে মো. রিয়াজ (১৮)। তাদেরকে সঙ্গে তিন বছর ছয় মাসের ১টি কন্যা সন্তান ও ২১ মাস বয়সী ১টি পুত্র সন্তান রয়েছেন।

এ বিষয়ে মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ জানান, সলঙ্গা থানাধীন ঘুড়কা বেলতলা বাজার এলাকায় র‌্যাব-১২’র একটি দল টহল ডিউটিরত অবস্থায় একজন নারী, দুই জন পুরুষ, একটি কন্যা সন্তান এবং ২১ মাস বয়সী ১টি পুত্র সন্তান নিয়ে ঘোরাফেরা করতে দেখে। এ সময় তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে তাদেরকে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদের এক পযার্য়ে তারা স্বীকার করে যে তারা অবৈধভাবে ভারতীয় রোহিঙ্গা শরনার্থীশিবির থেকে পাসপোর্ট ব্যতীত, কক্সবাজার রোহিঙ্গা শিবিরে গমনের উদ্দেশে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় অবৈধ অনুপ্রবেশকারী হিসেবে তাদেরকে আটক করা হয়।
তিনি আরও জানান, এ সময় তাদের কাছ থেকে ৪টি মোবাইল এবং মেয়াদ উত্তীর্ণ (UNHER)’র ২টি কার্ড জব্দ করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ১৯২০ সালের পাসপোর্ট আইনের ৩ (৩) ধারায় উদ্ধারকৃত আলামতসহ তাদেরকে সলঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন