বিজ্ঞাপন

টানা দ্বিতীয়বার উইজডেনের শীর্ষ ক্রিকেটার স্টোকস

April 15, 2021 | 12:17 pm

স্পোর্টস ডেস্ক

২০১৭ সাল থেকে ২০১৯ এই তিন বছর টানা উইজডেনের শীর্ষ ক্রিকেটারের তকমা নিজের ব্যক্তিগত সম্পত্তি বানিয়ে রেখেছিলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তবে কোহলির একনায়কতন্ত্রে ২০২০ সালে হানা দিয়েছিলেন বেন স্টোকস। এবার ২০২১ সালেও টানা দ্বিতীয়বারের মতো এই সম্মান ধরে রাখলেন এই ইংলিশ অলরাউন্ডার।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার প্রকাশিত উইজডেন অ্যালমানাকের এ বছরও শীর্ষ ক্রিকেটারের তকমা জিতেছেন বেন স্টোকস। এক বর্ষপঞ্জিকায় স্টোকস টেস্টে ৫৮ দশমিক ২৭ গড়ে করেছেন ৬৪১ রান। যা গেল বছর নির্দিষ্টি কোনো ক্রিকেটারের সর্বোচ্চ রান। এদিকে বল হাতে ১৮ দশমিক ৭৩ গড়ে নিয়েছেন মোট ১৯ উইকেট।

২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডে শিরোপা জেতানোর পেছনে বড় অবদান ছিল স্টোকসের। এছাড়া তার বীরত্বেই অ্যাশেজে হেডিংলি টেস্টে অস্ট্রেলিয়াকে হারিয়েছিল ইংলিশরা। এই দুটির সুবাদেই গত বছর নির্বাচিত হয়েছিলেন তিনি।

বেন স্টোকসের আগে ২০০৫ সালে প্রথম ইংলিশ ক্রিকেটার হিসেবে উইজডেনের শীর্ষ খেলোয়াড়ের তকমা জিতেছিলেন অ্যান্ড্রু ফ্লিনটফ। আর প্রথম ইংলিশ হিসেবে বেন স্টোকস জিতলেন টানা দ্বিতীয়বার এই খেতাব।

বিজ্ঞাপন

এছাড়া উইজডেনের বর্ষসেরা পাঁচ ক্রিকেটারের মধ্যে জায়গা করে নিয়েছেন কেন্টের ক্রিকেটার ড্যারেন স্টিভেন্স বব উইলিস ট্রফিতে অসাধারণ পারফরম্যান্স করে চতুর্থ বয়স্ক খেলোয়াড় হিসেবে এই স্বীকৃতি পেয়েছেন। বর্তমানে এই অলরাউন্ডারের বয়স ৪৪। স্টিভেন্সের সঙ্গে অন্য চার বর্ষসেরা ক্রিকেটার হলেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার জেসন হোল্ডার, পাকিস্তানি উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান আর ইংল্যান্ডের নতুন দুই টপ অর্ডার ব্যাটসম্যান ডম সিবলি ও জ্যাক ক্রলি।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন