বিজ্ঞাপন

বাজে ব্যাটিংয়ে ফের হারল মুম্বাই

April 24, 2021 | 12:17 am

স্পোর্টস ডেস্ক

আইপিএলের নতুন মৌসুমে মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটারদের কী হলো কে জানে! রান পাচ্ছেন না হার্দিক পান্ডিয়া, কুইন্টন ডি কক, কাইরন পোলার্ডরা। আজ টানা চতুর্থ ম্যাচে বড় স্কোর গড়তে ব্যর্থ মুম্বাই। পাঞ্জাব কিংসের বিপক্ষে ৯ উইকেটে ম্যাচ হেরে তার মূল্য দিতে হলো রোহিত শর্মার দলকে।

বিজ্ঞাপন

পঞ্চম ম্যাচে মুম্বাইয়ের এটা তৃতীয় হার। যাতে পয়েন্ট টেবিলের চার নম্বরে নেমে গেছে আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন ও ইতিহাসের সবচেয়ে সফল দলটি।

মুম্বাই ইন্ডিয়ান্স ভারতের জাতীয় দলকেও হারাতে পারে, এমন আলোচনা অনেক দিনের। সর্বশেষ দুবারসহ মোট পাঁচ বার আইপিএল শিরোপা জেতা দলটির স্কোয়াড দেখে সেটা মনেও হয়। রোহিত শর্মা, কুইন্টন ডি কক, ইশান কিষান, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, কাইরন পোলার্ড, ক্রুনাল পান্ডিয়ার মতো ব্যাটার আছেন দলটিতে। বোলিংয়ে জাসপ্রিত বুমরাহ, ট্রেন্ট বোল্টের মতো সময়ের সেরা দুই বোলার। হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, কাইরন পোলার্ডরাও টি-টোয়েন্টির কার্যকারী বোলার। রাহুল চাহারের মতো কার্যকারী স্পিনার আছে দলে। কিন্তু চলতি আইপিএলে হঠাৎ-ই যেন মুম্বাইয়ের ব্যাটিং ডিপার্টমেন্ট সাড়া দিতে পারছে না। রোহিত শর্মা এক প্রান্ত আগলে রাখছেন ঠিকই, কিন্তু বাকিরা রান তুলতে পারছেন না।

আজ শুক্রবার (২৩ এপ্রিল) চেন্নাইয়ের এম চেন্নস্বামী স্টেডিয়ামেও দেখা গেল একই ঘটনা। প্রথমে ব্যাটিং করতে নেমে এক রোহিত ছাড়া বাকিদের কেউই সুবিধা করতে পারেননি। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে চাপে পড়া মুম্বাই শেষ পর্যন্ত থামল ১৩১ রানে। আধুনিক টি-টোয়েন্টিতে এ আর রান নাকি!

বিজ্ঞাপন

রোহিত ৫২ বলে একই করেছেন ৬৩ রান। তার ইনিংসে চার ৫টি, ছক্কা ২টি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ করেছেন সূর্যকুমার যাদব। পাঞ্জাবের হয়ে রবি বিষ্ণু ও মোহাম্মদ সিরাজ ২১ রান খরচায় দুটি করে উইকেট নিয়েছেন।

পরে জবাব দিতে নেমে মুম্বাইয়ের ছোট সংগ্রহ সহজেই পেরিয়েছেন লোকেশ রাহুল, ক্রিস গেইলের পাঞ্জাব। রাহুল ও মায়াঙ্ক আগারওয়ালের ওপেনিং জুটি ছিল ৫৩ রানের। আগারওয়াল ২০ বলে ২৫ করে ফিরলে তারপর বুমরাহ-বোল্টদের আর সুযোগই দেননি রাহুল-ক্রিস গেইল জুটি।

দ্বিতীয় উইকেটে ৭৯ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করে তবেই মাঠ ছেড়েছেন দুজন। রাহুল ৫২ বলে সমান তিনটি করে চার, ছয়ে ৬০ রানে অপরাজিত ছিলেন। গেইল ৩৫ বলে ৫টি চার ২টি ছয়ে ৪৩ রানে অপরাজিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন