বিজ্ঞাপন

৩৪তম জন্মদিনে বলিউডের ‘সুপারস্টার’ গায়ক অরিজিৎ

April 25, 2021 | 4:03 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

বলিউড সংগীত জগতে সবচেয়ে জনপ্রিয় শিল্পী হিসেবে দীর্ঘদিন শ্রোতাদের মনে জায়গা করে আছেন অরিজিৎ সিং। অনেকেই তাকে বর্তমান বলিউড সংগীতের বাদশা বলে মনে করেন। ২০০৫ সালে টেলিভিশন রিয়ালিটি শো ফেম গুরুকুল থেকে তার উত্থান। আর এখন তার কণ্ঠ জয় করেছে শ্রোতাদের হৃদয়। এইমুহূর্তে অরিজিৎ-ই যে বলিউডের সবথেকে জনপ্রিয় গায়ক তা নিয়ে দ্বিধা নেই তার অতি বড় শত্রুর মনেও।

বিজ্ঞাপন

আজ (২৫ এপ্রিল) আরও একটি বসন্ত পেরিয়ে এলেন অরিজিৎ সিং। রবিবার নিজের ৩৪তম জন্মদিন পালন করছেন অরিজিৎ সিং। এইমুহূর্তে বলিউডের সবথেকে জনপ্রিয় এই গায়কের অনুরাগীর তালিকায় কে নেই? অমিতাভ বচ্চন থেকে শুরু করে ভারতীয় ক্রিকেট টিমের ক্যাপ্টেন বিরাট কোহলি রয়েছেন অরিজিতের ফ্যান লিস্টে। বলিউডের প্রথম সারির অভিনেতাদের মধ্যে প্রায় প্রত্যেকেই চান তাদের ছবিতে থাকুক অরিজিতের গাওয়া গান।

মুর্শিদাবাদের জন্ম ও বড় হয়ে ওঠা অরিজিতের যাত্রাপথের শুরুটা কিন্তু মোটেই এত মসৃণ ছিল না। অরিজিৎ প্রথম নজরে আসেন ছোটপর্দার গানের রিয়্যালিটি শো ‘ ফেম গুরুকুল’-এ অংশগ্রহণের মাধ্যমে। সেই শোয়ে সেরার শিরোপা নিতে ব্যর্থ হলেও নিজের প্রতিভার জোরে তিনি চোখে পড়ে যান বলিউডের সংগীত পরিচালকদের। টুকটাক মিলতে থাকে প্লে-ব্যাকের সুযোগও।

২০১৩ সালে বড়পর্দায় মুক্তি পাওয়া ‘আশিকী ২’ ছবির গান ‘তুম হি হো’ গেয়ে এক মুহুর্তেই স্পটলাইটে চলে আসেন অরিজিৎ। বছরের শ্রেষ্ঠ গান নির্বাচিত হওয়ার পাশাপাশি ‘তুম হি হো’ থেকে শুরু হয় ‘সুপারস্টার’ গায়ক অরিজিতের পথ চলা। বাকিটা ইতিহাস।

বিজ্ঞাপন

বহু সুপারহিট গানের গায়ক অরিজিতের জন্মদিনে তার গাওয়া সবথেকে জনপ্রিয় তিনটি গান…

১) ‘তুম হি হো’ – ২০১৩ সালে মুক্তি পেয়েছিল মোহিত সুরি পরিচালিত ‘আশিকী ২’ ছবিতে একাধিক গান গাইলেও সংগীত পরিচালক মিঠুনের লেখা ও সুরে গাওয়া ‘তুম হি হো’ গানটি গেয়ে শ্রোতাদের মনে জায়গা করে নেন অরিজিৎ। সেই বছরের ‘শ্রেষ্ঠ গায়ক’ হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার পান অরিজিৎ।

বিজ্ঞাপন

২) ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ – ২০১৬ সালে মুক্তি পেয়েছিল করণ জোহর পরিচালিত ছবি ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবির টাইটেল সং শুনে মুগ্ধ হয়নি এমন শ্রোতা পাওয়া বিরল। গায়কের নাম? অরিজিৎ সিং। ছবি সুরকার প্রীতম ও সংলাপ লেখার দায়িত্বে ছিলেন অমিতাভ ভট্টাচার্য। এই গানটি গাওয়ার সুবাদে ২০১৭ সালেও ফিল্মফেয়ারের ‘শ্রেষ্ঠ গায়ক’-এর পুরস্কারটি পেয়েছিলেন অরিজিৎ সিং।

৩) ‘গেরুয়া’- বলিউড বাদশা শাহরুখ খানের লিপে অরিজিতের গাওয়া এই গান ২০১৫ সালে মুক্তি পাওয়া ছবি ‘দিলওয়ালে’-র প্রধান গান হিসেবে দর্শক, শ্রোতাদের সামনে পেশ করা হয়েছিল। আরও একবার প্রীতমের সুরে ও অমিতাভ ভট্টাচার্যের লেখায় গাওয়া এই রোম্যান্টিক ট্র্যাক জিতে নিয়েছিল সংগীতপ্রেমীদের হৃদয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন