বিজ্ঞাপন

ভারতে চিকিৎসা নিতে গিয়ে করোনা সংক্রমিত হয়ে ফিরলেন ১২ জন

April 25, 2021 | 4:15 pm

বেনাপোল করেসপন্ডেন্ট

যশোর: গত ১৫ এপ্রিল থেকে ২৪ এ এপ্রিল পর্যন্ত ১২ জন নভেল করোনাভাইরাস (কোভিড ১৯) সংক্রমিত পাসপোর্ট যাত্রী ভারত থেকে বেনাপোল ইমিগ্রেশন দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। তাদের পুলিশ প্রটেকশনে বেনাপোল চেকপোস্ট থেকে যশোর জেনারেল হাসপাতাল করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে। এরা ভারতে চিকিৎসা নিতে গিয়েছিলেন। বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার সময় তাদের করোনা নেগেটিভ সনদও ছিল।

বিজ্ঞাপন

গত ৯ দিনে চিকিৎসার জন্য ভারতে গিয়ে দেশে ফিরেছেন ৩ হাজার ৮ শত ১ জন বাংলাদেশি। করোনা নেগেটিভ সার্টিফিকেট থাকার পরও দেশে ফিরে আসা যাত্রীদের বেনাপোল ইমিগ্রেশনের স্বাস্থ্য বিভাগে স্বাস্থ্য পরীক্ষার মাধ্যমে ১২ জন যাত্রীর দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়।

ভারত থেকে দেশে আসা ১২ জনের শরীরে করোনার সংক্রমণ হওয়ায় আতঙ্কিত হয়ে পড়েছেন দুই দেশের মধ্যে যাতায়াতকারী পাসপোর্টধারী যাত্রীরা। তবে সতর্কতাই মিলতে পারে মুক্তি এমন মন্তব্য যাত্রীদের। স্বাস্থ্য কর্মীরাও দিচ্ছেন সচেতনতার নানান পরামর্শ ও স্বাস্থ্য সেবা।

শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ইউসুফ হোসেন জানান, করোনা পজিটিভ ১২ যাত্রীকে পুলিশ প্রটেকশনে বেনাপোল চেকপোস্ট থেকে যশোর ২৫০ শয্যা সদর হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হচ্ছে। তবে ভারত থেকে ফিরে আসা অধিকাংশ যাত্রীদের বেনাপোলের বিভিন্ন হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হচ্ছে। পরবর্তী সময়ে তাদের নমুনা পরীক্ষা করা হবে।

বিজ্ঞাপন

এ ছাড়াও চেকপোস্ট স্বাস্থ্য বিভাগে সতর্কতা জারি রয়েছে। গত ৯ দিনে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারত থেকে ফিরে আসা ৩ হাজার ৮ শত ০১ জন বাংলাদেশির মধ্যে ১২ জন করোনা আক্রান্ত। এ ছাড়া করোনা নেগেটিভ সনদ থাকার শর্তেও এমন ১০৬ জনের স্বাস্থ্য পরীক্ষা করে একজনের দেহে করোনা পজিটিভ মিলেছে।

ভারত ভ্রমণের ক্ষেত্রে গত বছরের জুলাইয়ের পর ইস্যুকৃত নতুন ভিসা আর ৭২ ঘণ্টার মধ্যে আরটিপিসিআর থেকে করোনা পরীক্ষার নেগেটিভ সনদ লাগছে। এ পথে যারা যাতায়াত করছেন তাদের ৯৫ শতাংশ মেডিকেল ভিসায়, ৫ শতাংশ বিজনেস, স্টুডেন্ট আর কূটনৈতিক ভিসায় যাতায়াত করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন