বিজ্ঞাপন

ভোট লাগছে না এফবিসিসিআই নির্বাচনে

April 27, 2021 | 4:52 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের নির্বাচনে পরিচালক পদ এবং প্রার্থী সংখ্যা সমান হওয়ায় সাধারণ ভোটারদের ভোট দিতে হচ্ছে না। পূর্ব নির্ধারিত নির্বাচনের তারিখে (৫ মে) আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করা হবে।

বিজ্ঞাপন

নির্বাচনের তফসিল অনুযায়ী মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ছিল সোমবার (২৬ এপ্রিল)। ওই দিন চেম্বার গ্রুপের দুইজন এবং অ্যাসোসিয়েশন গ্রুপের দুইজন যোগ্যপ্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিলে নির্বাচন কেবলমাত্র আনুষ্ঠানিকতায় পরিণত হওয়।

প্রসঙ্গত, এবার চেম্বার গ্রুপ থেকে ২৩টি এবং অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ২৩টি পরিচালক পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এর আগে, প্রাথমিক বাছাইয়ের পর ৪৬ পদের বিপরীতে উভয় গ্রুপ থেকে ২৫ জন করে মোট ৫০ জন বৈধ প্রার্থী ছিলেন। শেষ দিনে চেম্বার গ্রুপ থেকে মনোনয়ন প্রত্যাহার করেন ব্রাহ্মণবাড়িয়া চেম্বারের আজিজুল হক এবং গাইবান্ধা চেম্বারের আবুল খায়ের মোরসালিন পারভেজ।

বিজ্ঞাপন

এছাড়াও, অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে মনোনয়ন প্রত্যাহার করেছেন ফ্লেক্সিবল প্যাকেজিং ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশনের আক্কাস মাহমুদ এবং স্মল অ্যান্ড মিডিয়াম এন্টারপ্রাইজ ওনার্স অ্যাসোসিয়েশনের আলী জামান।

এরপর, পরিচালক পদে নির্বাচিতরা পর্ষদের সভাপতি এবং জ্যেষ্ঠ সহ-সভাপতি ও ছয় সহ-সভাপতি নির্বাচিত করবেন। তফসিল অনুযায়ী, ৫ মে ওই নির্বাচন হওয়ার কথা রয়েছে।

এ ব্যাপারে নির্বাচন পরিচালনা বোর্ডের সদস্য শামসুল আলম সারাবাংলাকে জানান, পদের সমান প্রার্থী থাকায় নির্বাচনে আর ভোট গ্রহণের প্রয়োজন হবে না। তবে নিয়ম অনুযায়ী ৫ মে ভোটের দিনই চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/একেএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন