বিজ্ঞাপন

ভারতে ১ কোটি ৮৩ লাখ আক্রান্ত, ২ লাখ মৃত্যু

April 29, 2021 | 1:33 pm

আন্তর্জাতিক ডেস্ক

সর্বশেষ ২৪ ঘণ্টায় ভারতে নভেল করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন তিন লাখ ৭৯ হাজার ২৩৭ জন। একই সময়ে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে তিন হাজার ৫৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনায় মোট আক্রান্ত এক কোটি ৮৩ লাখ এবং মৃত্যু দুই লাখ চার হাজারে পৌঁছেছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকালে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত এবং করোনায় মৃত্যুর যে সংখ্যা সরকারিভাবে প্রকাশ করা হয়েছে তা এ যাবৎকালের সকল রেকর্ড ছাড়িয়ে গেছে বলে জানিয়েছে ভারতের শীর্ষ স্থানীয় সংবাদ মাধ্যম দ্য হিন্দু।

ওয়ার্ল্ডোমিটার্স ডট ইনফো জানাচ্ছে, করোনা মহামারির বৈশ্বিক তালিকায় আক্রান্তের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরই রয়েছে ভারত। আর মৃতের সংখ্যায় ভারতের ওপরে রয়েছে ব্রাজিল আর যুক্তরাষ্ট্র।

এদিকে, ভারতে টানা আট দিন ধরে তিন লাখের ওপরে করোনায় আক্রান্ত শনাক্ত হচ্ছে। তার আগে ১৫ এপ্রিল থেকে দেশটিতে দৈনিক দুই লাখের ওপরে আক্রান্ত শনাক্ত হচ্ছিল। আর টানা এক সপ্তাহ ধরে ভারতে দৈনিক দুই হাজারের বেশি মানুষের করোনায় মৃত্যু হওয়ার পর বুধবার (২৮ এপ্রিল) থেকে তা তিন হাজারের ওপরে চলে গেছে।

বিজ্ঞাপন

অন্যদিকে, ভারতে এই সংক্রমণ এবং মৃত্যু বেড়ে যাওয়ার পেছনে নাগরিকদের স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে অনীহা এবং রাষ্ট্রীয়ভাবে নির্বাচন আয়োজন ও বিভিন্ন ধর্মীয় জমায়েতের অনুমোদন দেওয়ার মতো হঠকারি সিদ্ধান্ত দায়ী বলে মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

সারাবাংলা/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন