বিজ্ঞাপন

চেলসিকে হতাশ করে এফএ কাপের শিরোপা লেস্টারের

May 16, 2021 | 1:39 pm

স্পোর্টস ডেস্ক

দুটি বড় শিরোপা জিতে মৌসুম শেষ করার সুযোগ ছিল চেলসির। একটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, অন্যটি এফএ কাপ। গতরাতে তার একটি হাতাছাড়া হয়েছে। ফাইনালে চেলসিকে ১-০ গোলে হারিয়ে কাল এফএ কাপের শিরোপা জিতেছে লেস্টার সিটি।

বিজ্ঞাপন

এবারই প্রথম এফএ কাপ জিততে পারল লেস্টার। দলটির ফাইনাল অভিজ্ঞতা ভালো ছিল না। এর আগে চারবার টুর্নামেন্টের ফাইনালে উঠেছিল, কিন্তু হারতে হয়েছে প্রতিবারই। ফর্মে থাকা চেলসি এবারের প্রতিপক্ষ ছিল বলে আক্ষেপটা ঘুচানোর সম্ভবনা দেখছিলেন কম লোকই। কিন্তু হাড্ডাহাড্ডি লড়াই শেষে কাল শেষ হাসি হেসেছে ২০১৬ সালে প্রিমিয়ার লিগ জেতা লেস্টার।

কিছুটা ভাগ্যের ছোঁয়াও ছিল। ৬৫ মিনিটে ম্যাচের একমাত্র গোলে লেস্টারকে এগিয়ে নিয়েছিলেন তিয়েলেমানসে। চেলসি শেষদিকে গোল পেয়েছিল। কিন্তু ভিএআরের সিদ্ধান্তে বাতিল হয়ে যায় গোল। এখন ম্যানচেস্টার সিটির বিপক্ষে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের দিকেই তাকিয়ে থাকতে হবে চেলসি সমর্থকদের।

ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে তিন ও চার নম্বরে থাকা দলের লড়াইয়ে প্রথমার্ধে সুবিধা করতে পারেনি কেউই। বলের দখলে অবশ্য কিছুটা এগিয়ে ছিল চেলসি। কিন্তু আক্রমনভাগের ব্যর্থতা ও লেস্টার সিটির গোলরক্ষকের দারুণ কিছু সেভের কারণে গোল পাওয়া হয়নি চেলসির। প্রথমার্ধে লেস্টারের হয়ে একটা মাত্র বলার মতো আক্রমণ করেছিলেন জেমি ভার্দি। কিন্তু তার নেওয়া দারুণ শট প্রতিহত করেন চেলসি ডিফেন্ডার রিস জেমস।

বিজ্ঞাপন

৬৫ মিনিটে প্রায় ৩০ গজ দূর থেকে বুলেট গতির এক শটে দুর্দান্ত এক গোল করে লেস্টারকে এগিয়ে নেন বেলজিয়ামের মিডফিল্ডার তিয়েলেমানসে। ৮৮ মিনিটে নিজেদের জালে বল জড়িয়ে দেন লেস্টার ডিফেন্ডার ওয়েস মর্গান। কিন্তু ভিএআরে দেখা যায় গোল হওয়ার আগে চেলসির এক ফুটবলার অফসাইড ছিলেন। ফলে বাতিল হয়ে যায় গোল। বাকি সময়ে আর গোল না হওয়াতে ১-০ গোলের জয়ে শিরোপা উৎসবে মেতে উঠে লেস্টার সিটি।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন