বিজ্ঞাপন

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্রিফিং বয়কট করে বেরিয়ে গেলেন সাংবাদিকরা

May 18, 2021 | 1:03 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্থা করে তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ‘জরুরি সংবাদ ব্রিফিং’ বয়কট করেছেন সচিবালয় বিটের সাংবাদিকেরা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৮ মে) স্বাস্থ্য মন্ত্রণালয়ের তিন জন অতিরিক্ত সচিব ব্রিফিং করতে এলে সংবাদ সংগ্রহ না করার ঘোষণা দিয়ে সাংবাদিকরা সভাকক্ষ থেকে বের হয়ে যান।

এর আগে, মঙ্গলবার সকাল ১১টায় সাংবাদিক রোজিনা ইসলামকে নিয়ে ব্রিফিং করার কথা জানিয়েছিল স্বাস্থ্য মন্ত্রণালয়। পরে সাড়ে ১১টার দিকে মন্ত্রণালয়ের কর্মকর্তারা সভাকক্ষে হাজির হন। এরপরই বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সাধারণ সম্পাদক শামীম আহমেদ সব সাংবাদিককে সভাকক্ষ থেকে বেরিয়ে যেতে অনুরোধ করেন। তার অনুরোধে সাড়া দিয়ে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের আহ্বান উপেক্ষা করে সাংবাদিকরা সেখান থেকে বেরিয়ে যান।

পরে গণমাধ্যম কেন্দ্রে বিএসআরএফ ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সদস্যরা বৈঠকে বসেন। বৈঠকে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে প্রতিবাদ লিপি দেওয়ার প্রস্তাব আসে। পাশাপাশি রোজিনা ইসলামের মুক্তির দাবিতে প্রতিবাদ অব্যাহত রাখার পাশাপাশি একটি কর্মসূচি ঘোষণার প্রস্তাবও ওঠে।

বিজ্ঞাপন

বৈঠকে সাংবাদিক নেতারা বলেন, সোমবার রাত পর্যন্ত রোজিনা ইসলামের বিষয়ে কথা বলতে স্বাস্থ্য সচিবের রুমের সামনে অপেক্ষা করেছি। কিন্তু তিনি কোনো রকম সৌজন্যতা দেখানননি। যেসব কর্মকর্তা রোজিনা ইসলামকে হেনস্থা করেছেন, তাদের শাস্তির দাবি জানান সাংবাদিক নেতারা।

এর আগে, মঙ্গলবার সকালে বিএসআরএফ সাধারণ সম্পাদক শামীম আহমেদের সই করা এক বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ ব্রিফিং বয়কটের ঘোষণা দেওয়া হয়। সেখানে বলা হয়, দৈনিক প্রথম আলোর সিনিয়র রিপোর্টার ও বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সদস্য রোজিনা ইসলামকে হেনস্থা করে গ্রেফতারের প্রতিবাদে আজকের (মঙ্গলবার) স্বাস্থ্য মন্ত্রণালয় আয়োজিত সকাল ১১টার সংবাদ সম্মেলন বয়কটের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তী কর্মসূচি কার্যনির্বাহী কমিটির আজকের জরুরি সভা থেকে ঘোষণা করা হবে। এ বিষয়ে সবার সহযোগিতা কামনা করছে বিএসআরএফ।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন