বিজ্ঞাপন

জামিন পাননি সাংবাদিক রোজিনা, রিমান্ডও নাকচ

May 18, 2021 | 11:59 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়ের করা মামলায় প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের জামিন আবেদন অনিষ্পন্ন রেখেছেন আদালত। আগামী বৃহস্পতিবার (২০ মে) আদালত ফের তার জামিন শুনানি করবেন। জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের রিমান্ড আবেদনও আদালত নামঞ্জুর করে রোজিনা ইসলামকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৮ মে) দুপুর পৌনে ১২টার দিকে শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম এ আদেশ দেন।

এর আগে, মঙ্গলবার সকালে মামলাটির তদন্ত কর্মকর্তা কর্মকর্তা শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার আদালতে হাজির করেন রোজিনা ইসলামকে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

অন্যদিকে রোজিনা ইসলামের পক্ষে জামিনের আবেদন করা হয়। আদালতে তার পক্ষে আইনজীবী ছিলেন প্রশান্ত কুমার কর্মকার।

আদালত দুই পক্ষের শুনানি শেষে রিমান্ড ও জামিন— উভয় আবেদনই নাকচ করে দেন। জামিন শুনানির জন্য আগামী বৃহস্পতিবার দিন নির্ধারণ করেন।

বিজ্ঞাপন

এদিন সকাল ৮টার দিকে শাহবাগ থানা থেকে আদালতে নেওয়া হয় রোজিনা ইসলামকে। তাকে সেখানকার হাজতখানায় রাখা হয়।

এর আগে, রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনের জন্য সোমবার (১৭ মে) বিকেল সাড়ে ৩টার দিকে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। তাকে সেখানে একটি কক্ষে আটকে রাখা হয় এবং তার মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়। একপর্যায়ে সেখানে তিনি অসুস্থ হয়ে পড়লেও তার চিকিৎসার ব্যবস্থা করা হয়নি। প্রায় ৫ ঘণ্টা পর তাকে থানায় হস্তান্তর করা হয়।

রাত ৯টার দিকে তাকে শাহবাগ থানায় হস্তান্তর করার পর স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে মামলা দায়েরের প্রক্রিয়া শুরু হয়। সোমবার রাত পৌনে ১২টার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা জোনের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন অর রশীদ থানায় উপস্থিত সাংবাদিকদের বলেন, দণ্ডবিধির ৩৭৯ ও ৪১১ ধারা এবং অফিসিয়াল সিক্রেসি অ্যাক্টের ৩ ও ৫ ধারা অনুযায়ী রোজিনা ইসলামের নামে মামলা করেছেন উপসচিব শিব্বির আহমেদ ওসমানী। মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে, সোমবার রোজিনা ইসলামকে শাহবাগ থানায় নিয়ে যাওয়ার পর সেখানে জড়ো হন সাংবাদিকরা। তারা রোজিনা ইসলামের মুক্তির দাবিতে বিক্ষোভ করেন। রোজিনা ইসলামকে হয়রানি ও তাকে গ্রেফতারের নিন্দা জানিয়েছে বিভিন্ন সামাজিক-রাজনৈতিক সংগঠন।

সারাবাংলা/এআই/টিআর

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন