বিজ্ঞাপন

হিলি দিয়ে আসা ভারত ফেরত এক যাত্রীর শরীরে করোনা শনাক্ত

May 23, 2021 | 6:34 pm

লোকাল করেসপন্ডেন্ট (হিলি)

ঢাকা: করোনার নেগেটিভ সনদ নিয়ে দিনাজপুরের হিলি ইমিগ্রেশন দিয়ে ভারত থেকে দেশে ফেরত আসা এক পুরুষ পাসপোর্ট যাত্রীর শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। করোনায় আক্রান্ত ব্যক্তিকে দিনাজপুর মেডিকেল হাসপাতালে আইসোলেশনে পাঠানো হয়েছে এবং শনাক্ত করোনাটি ভারতীয় ভ্যারিয়েন্ট কি না সেটা জানতে নমুনা পাঠানো হয়েছে ঢাকাতে।

বিজ্ঞাপন

ভারত ফেরত যাত্রীর শরীরে করোনা শনাক্তের বিষয়টি রোববার (২৩ মে) বিকেলে নিশ্চিত করেন হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর এ আলম।

এ সময় তিনি আরও জানান, গেল ১৬ মে হিলি ইমিগ্রেশন চালু হলেও যাত্রী পারাপার শুরু হয় ১৯ মে বুধবার থেকে। ভারত ফেরত এসব যাত্রীদের সকল স্বাস্থ্যবিধি মেনেই নেওয়া হচ্ছে। তারা করোনা নেগেটিভ সনদ নিয়ে এলেও এপারে তাদের আবার করোনা টেস্ট করা হচ্ছে। রোববার এ ইমিগ্রেশন দিয়ে ৬ জন পাসপোর্ট যাত্রী দেশে এসেছে। এদের মধ্যে করোনা টেস্ট করে একজন পুরুষ যাত্রীর শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তাকে দিনাজপুরে পাঠানো হয়েছে।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাক্তার তৌহিদ জানান, আমরা ভারত ফেরত সকল যাত্রীদের করোনা টেস্টের আওতায় আনছি। তারই ধারাবাহিকতায় আজকে ভারত থেকে দেশে আসা ৬ জন যাত্রীর করোনা টেস্ট করে একজনের করোনা পজিটিভ এসেছে। তাদেরকে স্বাস্থ্যবিধি মেনেই দিনাজপুরে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, তার শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট কি না সেটি নিশ্চিত হতে তার স্যাম্পুল রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

হিলি ইমিগ্রেশনের তথ্যমতে, গেল ৫দিনে এই ইমিগ্রেশন দিয়ে ভারত থেকে ৮২ জন পাসপোর্ট যাত্রী দেশে ফিরেছে তাদের মধ্যে একজনের করোনা পজিটিভ পাওয়া যায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন