বিজ্ঞাপন

মোংলায় যুবলীগ নেত্রী বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

June 3, 2021 | 11:30 am

লোকাল করেসপন্ডেন্ট

মোংলা: বাগেরহাটের মোংলা পৌর প্যানেল মেয়র ও যুবলীগ নেত্রী শিউলী আকনের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেনের মালিকানাধীন ঠিকাদারী প্রতিষ্ঠানের কাছে চাঁদা দাবির এ অভিযোগ ওঠে। চাঁদার ইস্যুতে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও পৌর সভার প্যানেল মেয়র পরস্পর বিরোধী অবস্থান নিয়েছেন। আর এ ঘটনাটি পৌর শহরজুড়ে টক অব দ্যা টাউনে পরিণত হয়েছে।

বিজ্ঞাপন

চাঁদা দাবির অভিযোগ তুলে মেসার্স ইকবাল এন্টারপ্রাইজের ম্যানেজার মো. লিটন মোংলা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। মোংলা থানায় জমা দেওয়া লিখিত অভিযোগে তিনি বলেন, পৌরসভার মার্কেট নির্মাণসহ প্রায় ৫০ কোটি টাকার উন্নয়নমূলক কাজ করছে এ ঠিকাদারি প্রতিষ্ঠানটি। গত ১৬ জানুয়ারি পৌর নির্বাচনে যুবলীগ নেত্রী শিউলী আকন সংরক্ষিত মহিলা কাউন্সিলর নির্বাচিত ও প্যানেল মেয়র মনোনীত হন। পরবর্তীতে শিউলী আকনের স্বামী হাসান আকন ওই ঠিকাদারি প্রতিষ্ঠানকে বাড়তি সুবিধা দেওয়ার আশ্বাস দিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। আর চাহিদার এ টাকা না দিলে পৌরসভার কাজে ব্যাঘাত ঘটতে পারে বলে জানান। গত ১১ মে ঈদুল ফিতরের আগে হাসান আকনকে ৫০ হাজার টাকা দেয় ঠিকাদার প্রতিষ্ঠানটি। পরবর্তীতে নারী কাউন্সিলরের স্বামী ওই ঠিকাদারি প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি ইকবাল হোসেনের কাছে আরও ৪ লাখ ৫০ হাজার টাকা দাবি করাসহ তাকে নানাভাবে হুমকি দেয়। ঠিকাদারি প্রতিষ্ঠানটির পক্ষ থেকে থানায় লিখিতভাবে অভিযোগ জানানো হয়। অপরদিকে কাউন্সিলর শিউলী আকন তার স্বামীকে মারধরের ঘটনা উল্লেখ করে উপজেলা ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে পাল্টা লিখিত অভিযোগ করেছেন।

এ ব্যাপারে পৌর কাউন্সিলর শিউলী আকন বলেন, ভাইস চেযারম্যান তার রাজনৈতিক প্রতিপক্ষ। এজন্য তিনি আমার স্বামীসহ তার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছেন।

উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইকবাল হোসেন বলেন, কাউন্সিলর শিউলী আকান ও তার স্বামী হাসান আকনের দাবিকৃত চাঁদা না পেয়ে উল্টো তার বিরুদ্ধে নানা চক্রান্ত আর অপপ্রচার চালাচ্ছেন। নেপথ্যে তার প্রতিপক্ষ একটি প্রভাবশালী মহল নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

বিজ্ঞাপন

এ বিষয়ে মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরী জানান, উপজেলা ভাইস চেয়ারম্যানের ঠিকাদারি প্রতিষ্ঠানের ম্যানেজার লিটন চাঁদা দাবির অভিযোগ তুলে পৌর কাউন্সিলর শিউলী ও তার স্বামীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

সারাবাংলা/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন