বিজ্ঞাপন

কঠোর লকডাউনেও শিল্প কারখানা খোলা থাকার ইঙ্গিত

June 26, 2021 | 12:28 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী সোমবার (২৮ জুন) থেকে কঠোর লকডাউন ঘোষণার কথা জানানো হয়েছে সরকারিভাবে। শনিবার (২৬ জুন) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানা গেছে। তবে এরমধ্যেও তৈরি পোশাকসহ শিল্প-কারখানা খোলা রাখার ইঙ্গিত পাওয়া গেছে।

বিজ্ঞাপন

পোশাক মালিকদের দাবির প্রেক্ষিতে সরকার এমন ইঙ্গিত দিয়েছে। শনিবার (২৬ জুন) বিকেএমইএর প্রথম সহ-সভাপতি মো. হাতেম সারাবাংলাকে এ কথা জানান।

মো. হাতেম বলেন, ‘গতকাল রাতে আমি কেবিনেট সেক্রেটারির সাথে কথা বলেছি। তিনি নিশ্চিত করেছেন শিল্প-কারখানা কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলবে। তবে মানুষের চলাচল সংকুচিত করতে বলেছেন।’

তিনি বলেন, পোশাক কারখানা বন্ধ রাখলে শ্রমিকরা গ্রামে ছুটবে। এতে করোনার সংক্রমণ ঝুঁকি আরও বাড়বে। এছাড়া সামনে ঈদ রয়েছে। গার্মেন্টস বন্ধ হলে আমরা বেতন বোনাস পরিশোধ করতে পারবো না। বায়াররাও টাকা পরিশোধ করবে না। আমরা সরকারের কাছে এসব কথা জানিয়েছি। সরকারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে শিল্প কারখানা খোলা রাখা যাবে।

বিজ্ঞাপন

এর আগে শুক্রবার (২৫ জুন) রাতে সরকারের প্রধান তথ্য কমকর্তা সুরথ কুমার সরকার সারাবাংলাকে জানান, জরুরি পরিষেবা ছাড়া সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে। এ ছাড়া জরুরি কারণ ছাড়া কেউ বাইরে বের হতে পারবেন না।

তিনি আরও জানান, জরুরি পণ্যবাহী ব্যতীত সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সংক্রান্ত কাজে শুধু যানবাহন চলাচল করতে পারবে। গণমাধ্যম এই কঠোর লকডাউনের আওতার বাইরে থাকবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন