বিজ্ঞাপন

গ্রামীণফোনের ১৫৯ কর্মীকে পুনর্বহালের দাবিতে মানববন্ধন

June 26, 2021 | 9:36 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: গ্রামীণফোনের ছাঁটাই হওয়া ১৫৯ কর্মীকে পুনর্বহালের দাবিতে মানববন্ধন করেছেন গ্রামীনফোণ এমপ্লয়ীজ ইউনিয়নের সাধারণ সদস্যরা।

বিজ্ঞাপন

শনিবার (২৬ জুন) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধন থেকে ছাঁটাইয়ের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, গত কয়েক মাস ধরে বিভাগ পুনর্গঠনের নাম করে গ্রামীণফোন কর্তৃপক্ষ ১৬৭ জন শ্রমিকের কাজ বন্ধ করে রাখে। এই সমস্যা সমাধানে গ্রামীণফোন কর্তৃপক্ষের সঙ্গে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের প্রতিনিধি দল কাজ করছিল। বর্তমানে গ্রামীণফোনে একমাত্র ইউনিয়ন হিসাবে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন (জিপিইইউ) সিবিএ হিসাবে কার্যক্রম পরিচালনার অধিকার রাখে এবং সেই মোতাবেক ১৬৭ জন এমপ্লয়িদের কাজে ফিরিয়ে নেওয়ার বিষয়ে আলোচনা চালিয়ে যাচ্ছিল। গ্রামীণফোন কর্তৃপক্ষ মাসের পর মাস এই নিয়ে গড়িমসি করে যাচ্ছিল এবং কাজ বন্ধ করে রাখা এই ১৬৭ জন এর বিষয়ে কোনো সঠিক সমাধান দিচ্ছিল না। অতঃপর গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন বিষয়টির একটি সুষ্ঠূ সমাধান কল্পে আইনের দ্বারস্থ হয়। বর্তমানে বিষয়টি মহামান্য হাইকোর্টে বিচারাধীন। অথচ এই বিষয়টি বিচারাধীন থাকা অবস্থায় মহামান্য আদালতের প্রতি বিন্দুমাত্র সম্মান না দেখিয়ে গ্রামীণফোন কর্তৃপক্ষ গতকাল (২৫ জুন) বিকেল ৫টায় এক ইমেইলের মাধ্যমে ১৫৯ জন কর্মীকে সম্পূর্ণ বেআইনিভাবে চাকরি থেকে ছাঁটাই করা হয়।

বিজ্ঞাপন

মানববন্ধন থেকে বক্তারা দাবি করেন, অনতিবিলম্বে এই ১৫৯ জন কর্মীকে তাদের চাকরিতে পুনর্বহাল করতে হবে। যদি গ্রামীণফোন কর্তৃপক্ষ অনতিবিলম্বে ১৫৯ জন কর্মীকে চাকরিতে পুনর্বহালের বিষয়টি নিয়ে টালবাহানা করে, তাহলে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন তার সর্বোচ্চ শক্তি দিয়ে আইনানুগভাবে, সামাজিকভাবে, রাষ্ট্রীয় পর্যায়ে ও আন্তর্জাতিক পর্যায়ের সকল ট্রেড ইউনিয়ন, মিডিয়া ও সমমনা বিভিন্ন পক্ষের সহযোগিতায় এই অন্যায়ের প্রতিবাদ ও কঠোর কর্মসূচি পালন করবে। যার মধ্যে দিয়ে এই ১৫৯ জন কর্মীকে তাদের চাকরিতে পুনর্বহাল করতে গ্রামীণফোন কর্তৃপক্ষকে বাধ্য করা হবে।

মানববন্ধনে গ্রামীণফোণ এমপ্লয়িজ ইউনিয়নের ইউনিয়নের সাধারণ সম্পাদক মিয়া মো. শফিকুর রহমান মাসুদসহ অন্যান্য নেতারা বক্তব্য দেন। এ সময় শতাধিক সাধারণ কর্মী উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন