বিজ্ঞাপন

সিরাজগঞ্জ শহররক্ষা বাঁধে ধস, মুহূর্তেই নদীগর্ভে ২০০ মিটার

June 29, 2021 | 5:05 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: টানা বর্ষণ ও যমুনা নদীতে পানি বেড়ে যাওয়ায় হঠাৎ করেই সিরাজগঞ্জে যমুনা নদীর স্থায়ী শহররক্ষা বাঁধে ধস দেখা দিয়েছে। পানি উন্নয়ন বোর্ড ধস ঠেকানোর জন্য বালুভর্তি জিওব্যাগ ডাম্পিং শুরু করেছে। এদিকে ভাঙনের খবরে আতঙ্কিত হয়ে পড়েছে শহরবাসী।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৯ জুন) দুপুর থেকে শহর রক্ষা বাঁধের পুরাতন জেলখানা ঘাট এলাকায় এ ধস শুরু হয়। মুহূর্তের মধ্যেই বাঁধের প্রায় ২০০ মিটার নদীগর্ভে বিলীন হয়ে গেছে।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. নাসির উদ্দিন জানান, মঙ্গলবার দুপুরে হঠাৎ করেই শহর রক্ষা বাঁধের পুরাতন জেলখানা ঘাট অংশে ধস দেখা দেয়। মুহূর্তের মধ্যে প্রায় ২০০ মিটার নদীগর্ভে বিলীন হয়ে যায়।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘টানা বর্ষণ ও নদীর পানির তীব্র স্রোতে ঘূর্ণাবতের সৃষ্টি হয়ে বাঁধের নিচ থেকে মাটি সরে সিসি ব্লকগুলো দেবে গেছে। দুদিন আগেও আমরা এখানে ভালো অবস্থা দেখেছি। আজ আকস্মিকভাবে হঠাৎ করেই ধস দেখা দিয়েছে। ধস ঠেকাতে বালিভর্তি জিওব্যাগ ডাম্পিং শুরু করা হয়েছে।’

বিজ্ঞাপন

ভাঙনের খবর পেয়ে জেলা প্রশাসক (ডিসি) ড. ফারুক আহাম্মেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনোয়ার পারভেজসহ প্রশাসনের কর্মকর্তা এবং জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট হোসেন আলী হাসানসহ অন্যান্যরা ভাঙনস্থল পরিদর্শন করেন।

জানা যায়, সিরাজগঞ্জ শহরকে যমুনা নদীর ভাঙন থেকে রক্ষায় ২০০১ সালে ৩৩১ কোটি টাকা ব্যয়ে ২ দশমিক ৫ কিলোমিটার দীর্ঘ বাঁধটি নির্মাণ করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন