বিজ্ঞাপন

প্রবাসী ও বিদেশগামী শিক্ষার্থীদের ভ্যাকসিন নিয়ে নির্দেশনা

July 11, 2021 | 11:28 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: প্রবাসীকর্মীদের ভ্যাকসিন গ্রহণের ক্ষেত্রে ভোগান্তি নিরসনের জন্য বিশেষ নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। একইসঙ্গে বিদেশগামী শিক্ষার্থীদের ভ্যাকসিন প্রয়োগের জন্য বিশেষ নির্দেশনা তৈরি করা হচ্ছে বলেও জানানো হয়েছে অধিদফতরের পক্ষ থেকে।

বিজ্ঞাপন

রোববার (১১ জুলাই) স্বাস্থ্য অধিদফতর আয়োজিত ভার্চুয়াল বুলেটিনে এ কথা জানান ভ্যাকসিন বিষয়ক ডেপ্লয়মেন্ট কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক।

প্রবাসী শ্রমিকদের জন্য ভোগান্তি নিরসন বিষয়ে ডা. শামসুল বলেন, সৌদি আরব ও কুয়েতসহ অন্যান্য দেশেও মডার্নার ভ্যাকসিন গ্রহণ করা হচ্ছে। তাই প্রবাসী শ্রমিকদের জন্য স্বাস্থ্য অধিদফতরের অনুরোধ, ঢাকার সাতটি কেন্দ্র ছাড়াও আপনারা ঢাকা শহরের অন্যান্য ভ্যাকসিন প্রয়োগ কেন্দ্র এবং দেশের ১২টি সিটি করপোরেশন এলাকায় কেন্দ্র বাছাই করবেন। এতে ভ্যাকসিন নিতে প্রবাসী শ্রমিকদের এখন যে ভোগান্তি হচ্ছে, সেটা আর থাকবে না।

বিদেশগামী শিক্ষার্থীদের ভ্যাকসিন কার্যক্রম বিষয়ে ডা. শামসুল হক বলেন, অনেক বিদেশগামী শিক্ষার্থী রয়েছেন, যাদের জন্য ভ্যাকসিন প্রয়োজনীয়। বিষয়টি সরকারের দৃষ্টিতে এনেছি আমরা। এ বিষয়ে প্রয়োজনীয় কার্যক্রম চলমান রয়েছে। শিগগিরই সুনির্দিষ্ট ধারণা দিতে পারব এবং কীভাবে তারা ভ্যাকসিন নিতে পারবেন, সে বিষয়ে নির্দেশনা তৈরি করার চেষ্টা করছি।

বিজ্ঞাপন

অল্প সময়ের মধ্যেই এ বিষয়ে জানানো হবে বলেও জানান ডা. শামসুল হক।

সারাবাংলা/এসবি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন