বিজ্ঞাপন

ঈদ আয়োজনে ‘আঞ্জুমান আরা বেগম’-এর গান গাইলেন ঐশী

July 15, 2021 | 3:04 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

হাওর বেষ্টিত এলাকা সুনামগঞ্জের কন্যা রাকিবা ইসলাম ঐশী। ২০১৭ সালের ‘সেরাকন্ঠ’ চ্যাম্পিয়ন তারকা সঙ্গীতশিল্পী। বাংলাদেশের সঙ্গীতাঙ্গনের সত্যিকারের সঙ্গীতপ্রেমী যারা তারা সবাই ঐশী’র গায়কী সম্পর্কে বেশ অবগত আছেন। যারা তার কন্ঠে একবার গান শুনেছেন মুগ্ধ হয়ে বুঁদ থেকেছেন তার গায়কী’তে। খুব বেশি মৌলিক গান নেই তার। কিন্তু যে’কটি আছে প্রত্যেকটির জন্যই তিনি শ্রোতা দর্শকের কাছ থেকে বেশ সাড়া পান নিয়মিত।

বিজ্ঞাপন

ঐশী’র কন্ঠে বাংলাদেশের প্রতিথযশা সঙ্গীতশিল্পী আঞ্জুমান আরা বেগম’র গানও বেশ ভালো লাগে শুনতে। তাই আগামী ঈদে চ্যানেল আইতে ঐশীর কন্ঠে ‘আকাশের হাতে এক রাশ নীল’ অনুষ্ঠানে আঞ্জুমান আরা বেগমের গাওয়া ‘আকাশের হাতে আছে’,‘ এখনো অনেক রাত বাকি’,‘ কেন আগের মতো সব ভালোলাগে না’, ‘সাতটি রঙের মাঝে আমি’,‘ একটি রজনীগন্ধা’,‘ ওগো ওমন করে’,‘ তুমি আসবে বলে’,‘ বিক্রমপুরে বাপের বাড়ি’ গানগুলো উপভোগ করতে পারবেন।

ঐশী বলেন, ‘আমরা যাদের গানের ভক্ত এমন কিছু শ্রদ্ধেয় সঙ্গীতশিল্পী একটা স্বপ্ন নিয়ে আয় গানটিতে আমাদের দু’জনের গায়কীর জন্য প্রশংসা করেছেন। গুনীজনরা যখন এভাবে প্রশংসা করেন তখন সত্যিই ভালোলাগা বেড়ে যায়, নিজের কাজের প্রতি দায়িত্ববোধ আরো বেড়ে যায়। শ্রদ্ধেয় আঞ্জুমান আরা বেগম আপার কিছু প্রচলতি এবং কিছু অপ্রচলিত গান গাইবার চেষ্টা করেছি। তার গানগুলো আমার ভীষণ পছন্দের, তিনি আমার একজন প্রিয় শিল্পীও বটে।’

ঐশী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগ থেকে রাগ সঙ্গীতে অনার্স করার পর বর্তমানে মাস্টার্স করছেন। গানে তার হাতেখড়ি সুনামগঞ্জের জামালগঞ্জের স্বর্গীয় গৌরাঙ্গ চন্দ্র বণিক-এর কাছে। পরবর্তীতে সুনামগঞ্জের দেবদাস চৌধুরী রঞ্জন এবং বর্তমানে আচার্য্য রেজওয়ান আলী লাভলুর কাছে তালিম নিচ্ছেন ঐশী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন