বিজ্ঞাপন

ঈদের দিন চট্টগ্রামে ৪২৮ করোনা রোগী শনাক্ত

July 22, 2021 | 3:12 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ঈদুল আজহার দিন চট্টগ্রামে ৪২৮ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। একইসময়ে করোনা আক্রান্ত অবস্থায় মারা গেছেন দু’জন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২২ জুলাই) সকালে জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে পাঠানো এক প্রতিবেদনে বলা হয়েছে, আগের দিন অর্থাৎ বুধবার ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ১ হাজার ৬৬১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৪২৮ জনের সংক্রমণ শনাক্ত হয়। এর মধ্যে নগরীর ৩০২ জন এবং ১২৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। সংক্রমণের হার ২৫.৭৬ শতাংশ।

চট্টগ্রামের উপজেলাগুলোর মধ্যে ঈদুল আজহার দিন সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত হয়েছে হাটহাজারীতে। এদিন হাটহাজারীতে ৬১ জন, আনোয়ারায় ২২ জন, সীতাকুণ্ডে ১২ জন, মিরসরাই ও বোয়ালখালীতে ৯ জন করে, রাউজানে ৮ জন, পটিয়ায় ৩ জন এবং ফটিকছড়ি ও বাঁশখালীতে একজন করে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া একজন নগরীর ও আরেকজন উপজেলার বাসিন্দা বলে প্রতিবেদনে বলা হয়েছে।

বিজ্ঞাপন

এর আগের দিন চট্টগ্রামে ৩ হাজার ৩২৫ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৭৯০ জনের করোনা শনাক্ত হয়। পরীক্ষার তুলনায় করোনা শনাক্তের হার ছিল ২৪ শতাংশ। সেদিন চট্টগ্রামে করোনায় চার জনের মৃত্যু হয়।

চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।

সিভিল সার্জনের কার্যালয়ের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে এখন পর্যন্ত ৭৩ হাজার ৮১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীর বাসিন্দা ৫৫ হাজার ৯৪৫ জন এবং বিভিন্ন উপজেলার বাসিন্দা ১৭ হাজার ৮৬৫ জন। করোনায় চট্টগ্রামে মারা গেছেন মোট ৮৬২ জন। এর মধ্যে নগরীর বাসিন্দা ৫৩০ জন এবং বিভিন্ন উপজেলার বাসিন্দা ৩৩২ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন