বিজ্ঞাপন

শুরুতেই রঙ ছড়ালেন ইব্রাহিমোভিচ

April 1, 2018 | 3:07 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

৩৫ বছর বয়সে অনেকটা থেমে যাওয়ার কথা, কিন্তু তার ক্ষেত্রে ব্যাপারটা ঠিক উল্টো। ফুটবলে তার ক্যারিয়ার প্রায় ১৯ বছরের, যেখানে ইউরোপের শীর্ষ চার লিগে খেলে নিজেকে তুলে নিয়েছেন অন্য এক উচ্চতায়। শনিবার (৩১ মার্চ) রাতে লা গ্যালাক্সির হয়ে মেজর লিগ সকারে খেলতে নেমে নিজেকে আবার মেলে ধরলেন সুইডিশ সাবেক তারকা জ্লাতান ইব্রাহিমোভিচ।

লস অ্যাঞ্জেলস ফুটবল ক্লাবের বিপক্ষে ম্যাচের ৭০ মিনিট পর্যন্ত ৩-১ গোলে পিছিয়ে ছিল লা গ্যালাক্সি। দলটির সমর্থকদের কাছ থেকে তখন শুধুমাত্র একটা আওয়াজই ভেসে আসছিল। ইব্রা…ইব্রা…। দর্শকদের সেই চিৎকারের কথা ভেবেই হয়তো সুইডিশ এই তারকাকে মাঠে নামিয়েছিলেন গ্যালাক্সি কোচ।

ম্যাচের এমন দুর্দশায় নিজেকে যে এভাবে মেলে ধরবেন, সেটা হয়তো এভাবে ভাবেননি কেউ। পিছিয়ে পড়া লা গ্যালাক্সির হয়ে অভিষেকটা বেশ ভালোভাবেই রাঙিয়ে দিলেন ইব্রা। তার মাঠে নামার এক মিনিটের মাথায় দ্বিতীয় গোলের দেখা পায় গ্যালাক্সি (৩-২)। এরপর ৭৭তম মিনিটে নিজেই গোল করেন ইব্রা (৩-৩)। লস অ্যাঞ্জেলসের গোলরক্ষক টাইলার মিলার একটু এগিয়ে আসতেই সুযোগটা নেন ইব্রা। গোলপোস্ট থেকে প্রায় ৪০ গজ দূরে বাউন্স বল থেকে ডান পায়ের এক দারুণ শটে মিলারের মাথার ওপর দিয়ে বল জালে পাঠিয়ে দেন তিনি।

বিজ্ঞাপন

এরপর আরেকটি চমকে দলকে জয়ে এনে দিয়ে নতুন ক্লাবের হয়ে অভিষেকটা স্মরনীয় করেই রাখলেন তারকা এই ফুটবলার (৪-৩)। তবে জয়সূচক গোলটিকে অফসাইড বলে প্রশ্ন তুলতেই পারতো প্রতিপক্ষ লস অ্যাঞ্জেলেস। ম্যাচের যোগ করা অতিরিক্ত সময়ে নিজের দ্বিতীয় আর দলের চতুর্থ গোলটি করেন ইব্রা।

শুক্রবার (৩০ মার্চ) সকালে দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় নতুন সতীর্থদের সঙ্গে দেখা করার পর শনিবার রাতেই মাঠে নেমে লা গ্যালাক্সির সমর্থকদের কাছে নিজেকে মাতিয়ে রাখলেন ইব্রাহিমোভিচ। ক্যারিয়ারে এ নিয়ে ৭টি দেশের ৯টি ক্লাবের সঙ্গে যুক্ত হলেন সুইডিশ সাবেক এই স্ট্রাইকার।

এর আগে আয়াক্স, ইন্টার মিলান, এসি মিলান, পিএসজি এবং ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে জিতেছেন ৩১টি শিরোপা। গত মৌসুমে হাঁটুর ইনজুরির কারণে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে মাঠে নামার সুযোগ মেলেনি ইব্রার।

বিজ্ঞাপন

ম্যাচে ইব্রাহিমোভিচের গোল দেখুন ভিডিওতে:

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন