বিজ্ঞাপন

ইতিহাস বিকৃতি রোধে সবাইকে সতর্ক থাকার আহ্বান

August 13, 2021 | 4:16 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, ১৯৭৫ এর ১৫ই আগস্টের পর মুক্তিযুদ্ধবিরোধী শক্তি এ দেশের প্রকৃত ইতিহাসকে মুছে ফেলতে চেয়েছে। কেউ যেনো মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত না করতে পারে সে বিষয়ে সকলকে সতর্ক থাকতে হবে।

বিজ্ঞাপন

মেহেরপুর জেলা প্রশাসন আয়োজিত ‘মুজিববর্ষে শতঘণ্টা মুজিবচর্চা’ অনুষ্ঠানে ‘আগামীর বাংলাদেশ ও মুজিবচর্চার প্রাসঙ্গিকতা’ শীর্ষক আলোচনায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, যারা কখনোই এদেশের স্বাধীনতা চায়নি, তারাই বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যা করেছে। তারা ’৭৫ এর পনেরোই আগস্টের পর এ দেশের মানুষের মন থেকে বঙ্গবন্ধু আর মুক্তিযুদ্ধের ইতিহাসকে মুছে ফেলতে চেয়েছিল। তারা বারবার ইতিহাস বিকৃতির চেষ্টা করেছে। এখনো অনেকেই সেই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। ভবিষ্যতে যেনো আর এ ধরনের বিকৃতি না ঘটে সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে অংশ নেন খ্যাতনামা ইতিহাসবিদ ও বিশিষ্ট লেখক মুনতাসীর মামুন। তিনি বলেন, বঙ্গবন্ধু একটি বৈষম্যহীন সমাজ গড়ে তুলতে চেয়েছিলেন। শুধু অর্থনৈতিক নয় বরং সামাজিক-রাজনৈতিকসহ সকল ক্ষেত্রে সমতা প্রতিষ্ঠার জন্য তিনি সংগ্রাম করে গেছেন। একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র গড়ে তোলাই ছিল বঙ্গবন্ধুর লক্ষ্য।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেহেরপুরের জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান।

সারাবাংলা/জেআর/একেএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন