বিজ্ঞাপন

‘দুর্যোগে আ.লীগ সরকার সবসময় সহযোগিতার হাত বাড়িয়েছে’

August 13, 2021 | 6:59 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নরসিংদী: শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, বঙ্গবন্ধুর জীবনী আলোচনা করলে দেখা যায় দেশে যখনই দুর্যোগ দেখা দিয়েছে তখনই আওয়ামী লীগ এবং বঙ্গবন্ধু জনগণের পাশে গিয়ে দাঁড়িয়েছে। দেশের দুর্যোগ সময়ে মানুষের কষ্ট লাঘবে আওয়ামী লীগ সরকার সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছে। করোনা মহামারিতেও দেশের কর্মহীন ও অসহায় মানুষদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খাদ্যসামগ্রী ও অর্থ সহায়তা দিয়ে যাচ্ছেন।

বিজ্ঞাপন

শুক্রবার (১৩ আগস্ট) দুপুরে নরসিংদীর মনোহরদীতে উপজেলা অডিটোরিয়ামে গরীব ও দুঃস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। জাতীয় শোকদিবস উপলক্ষে কর্ণফুলী ফার্টিলিজার কোম্পানির সহযোগিতায় এই আয়োজন করা হয়।

দেশের অর্থনীতি গতিশীল রাখার জন্য দেশের কলকারখানা চালু করা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর জীবনের লক্ষ্য ছিলো বাঙ্গালি জাতির অর্থনৈতিক মুক্তি। তা বাস্তবায়নে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাতদিন কাজ করে যাচ্ছেন। ইউরোপসহ বিভিন্ন উন্নত দেশের তাদের অর্থনীতি স্বাভাবিক রাখার জন্য কল-কারখানা চালু করেছে। আমরাও দেশের মানুষের জীবনের স্বাভাবিক অবস্থা বজায় রাখার জন্য কারখানা চালু করেছি।’

শিল্পমন্ত্রী আরও বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনায় সারাদেশে গণ টিকাদান শুরু হয়েছে। দেশের সব জনগণের টিকাদান সম্পূর্ণ হলে আমরা করোনা থেকে সুরক্ষার আওতায় আসবো। করোনার কারণে অনেকেই চাকরি হারিয়ে কষ্টে আছে। আমরা চেষ্টা করছি তাদের কষ্ট লাঘবে প্রশাসনের মাধ্যমে খাদ্যসামগ্রী ও অর্থ সহায়তা দিয়ে সহযোগিতা করার।’

বিজ্ঞাপন

নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা) মো. গোলাম ইয়াহিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম কাশেম, মনোহরদী উপজেলা চেয়ারম্যান সাইফুল ইসলাম খান বীরু, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়াশিষ রায়, মনোহরদী পৌরসভার মেয়র আমিনুর রশিদ সুজন, মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমানসহ অন্যরা।

পরে শিল্পমন্ত্রী উপজেলার বিভিন্ন ইউনিয়নের তিন শতাধিক কর্মহীন ও দুঃস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন