বিজ্ঞাপন

বাবা-মা’র কবরের পাশে সমাহিত এমপি হাসিবুর রহমান

September 3, 2021 | 5:42 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: বাবা-মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য, শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক শিল্প উপ-মন্ত্রী হাসিবুর রহমান স্বপন।

বিজ্ঞাপন

শুক্রবার (৩ সেপ্টেম্বর) বিকেল তিনটায় শাহজাদপুর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় এবং সাড়ে তিনটায় শাহজাদপুর মখদুমিয়া জামে মসজিদে তৃতীয় নামাজে জানাযা শেষে চুনিয়াখালি কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হয়।

এর আগে, শুক্রবার ভোরে তুরস্ক থেকে প্রয়াত হাসিবুর রহমান স্বপনের মরদেহ ঢাকায় এসে পৌঁছে। সকাল সাড়ে ৮টায় ঢাকার গুলশান আজাদ মসজিদে প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযা শেষে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার শিরিন শারমীনের পক্ষ থেকে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়।

সকাল সাড়ে ১১টার দিকে হেলিকপ্টারযোগে তার মরদেহ পাবনার বেড়া আব্দুল খালেক স্টেডিয়ামে আনা হয়। সেখানে তাঁর কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন স্থানীয় সংসদ সদস্য শামসুর রহমান টুকু ও বেড়া উপজেলা আওয়ামী লীগের নেতারা। সেখান থেকে অ্যাম্বুলেন্সযোগে তাঁর মরদেহ শাহজাদপুর দ্বারিয়াপুর মহল্লার নিজ বাড়ির সামনে স্বজনদের দেখানোর জন্য রাখা হয়।

বিজ্ঞাপন

শেষবারের মতো তাঁকে দেখতে সেখানে ভিড় করেন হাজার হাজার মানুষ। অভিভাবক হারানোর বেদনা বুকে নিয়ে হাজার হাজার নেতাকর্মী এবং স্বজনরা স্তব্ধ নির্বাক হয়ে দেখতে থাকেন প্রিয় নেতাকে। সেখানে চোখের জলে সিক্ত হন শাহজাদপুরের আপামর জনতা। এমনভাবে তারা অভিভাবক হারা হবেন, মেনে নিতে পারেননি কেউই।

দুপুর ২টার দিকে শাহজাদপুর উচ্চ বিদ্যালয় মাঠে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য তাঁর মরদেহ নেওয়া হয়। সেখানে সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয়, সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য হাবিবে মিল্লাত মুন্নার পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এছাড়া জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ, পুলিশ সুপার হাসিবুল আলম, জেলা পরিষদ চেয়ারম্যান, সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস, জেলা আওয়ামীলীগ, যুবলীগ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়।

বিজ্ঞাপন

জানাযা শেষে তার মরদেহ চুনিয়াখালি শাহ মখদুমিয়া মসজিদে নেয়া হলে সেখানে তৃতীয় নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। এরপর শাহ মখদুমিয়া কবরস্থানে বাবা-মার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হন হাসিবুর রহমান স্বপন।

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তুরস্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় গত বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) ভোর রাত সোয়া তিনটার দিকে মৃত্যুবরণ করেন হাসিবুর রহমান স্বপন।

১৯৫৬ সালের ১৬ জুন সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার দ্বারিয়াপুর গ্রামে জন্মগ্রহণ করেন হাসিবুর রহমান স্বপন। তিনি একসময় বিএনপির রাজনীতি করলেও ২০১৪ সালের দশম ও ২০১৮ সালের একদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের হিসেবে সিরাজগঞ্জ-৬ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। মৃত্যুর আগ পর্যন্ত উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন