বিজ্ঞাপন

চ্যাম্পিয়ন চেলসিকে জেতালেন লুকাকু

September 15, 2021 | 3:09 am

স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে জেনিথের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শিরোপা ধরে রাখার লক্ষ্যে মাঠে নামে চেলসি। গ্রুপ 'এইচ'-এর ম্যাচে জেনিথ সেইন্ট পিটার্সবার্গকে আতিথ্য দেয় অল ব্লুরা। ঘরের মাঠে জেনিথকে হারাতে বেশ বেগ পেতে হয়েছে বর্তমান চ্যাম্পিয়নদের। তবে শেষ পর্যন্ত রোমেলু লুকাকুর করা একমাত্র গোলে ১-০ ব্যবধানের জয় দিয়ে চ্যাম্পিয়নদের যাত্রা শুরু।

বিজ্ঞাপন

এদিকে একই গ্রুপের অপর ম্যাচে রোনালদোহীন জুভেন্টাস মালমোকে ৩-০ গোলের ব্যবধানে পরাস্ত করেছে। জুভেদের হয়ে একটি করে গোল করেন অ্যালেক্স সান্দ্রো, পাওলো দিবালা এবং আলভারো মোরাতা।

দলের মধ্যমাঠের সবচেয়ে বড় ভরসার প্রতীক এনগোলো কান্তে এবং আক্রমণভাগের ক্রিশ্চিয়ান পুলিসিচ ইনজুরির কারণে দল থেকে ছিটকে যান আগেই। তবে তাদের ছাড়াও বেশ শক্তিশালী দলই সাজায় চেলসি। কিন্তু তাতেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি অল ব্লুরা। ঘরের মাঠে জেনিথের রক্ষণের ফাটল ধরাতে পারেনি তারা। জেনিথের জমাট বাধা রক্ষণকে কোনোভাবে ভাঙতে পারছিল না লুকাকু, মেসন মাউন্ট, হাকিম জিয়েচরা।

বিজ্ঞাপন

বিরতির পর আরও বেশি আক্রমণাত্মক হয়ে শুরু করে চেলসি। ফলাফলও হাতেনাতে আসতে শুরু করে। দ্বিতীয়ার্ধে আরও বেশি দ্রুতগতির পাসে খেলতে থাকে স্বাগতিকরা। ৪৭তম মিনিটে মাউন্টের কাছ থেকে বল পেয়ে তা আক্রমণে এগিয়ে নেন লুকাকু এরপর শেষ পর্যন্ত বল বাড়ান জিয়েচের দিকে। প্রথম টাচে বল দখলে নিয়ে গোল বরাবর শট নেন তিনি কিন্তু তার শট দৃঢ়তার সঙ্গে ফেরান জেনিথ গোলরক্ষক।

চ্যাম্পিয়ন চেলসিকে জেতালেন লুকাকু

বিজ্ঞাপন

৫৬তম মিনিটে এসে গোলের আরও কাছে যায় চেলসি। এবার রিচে জেমস লুকাকুর কাছ থেকে দারুণ এক পাস পেয়েও তা জালের বাইরের অংশে মারলে হতাশ হয় চেলসি। তবে এরপর আর খুব বেশি সময় গোলের জন্য অপেক্ষা করতে হয়নি চেলসিকে। ৬৯তম মিনিটে ১১৫ মিলিয়ন ইউরোর বিনিময়য়ে ইন্টার মিলান থেকে দলে ভেড়ানো বেলজিয়ান স্ট্রাইকার রোমালু লুকাকু গোল করে লিড এনে দেন চ্যাম্পিয়নদের।

চেজার আজপিলিকুউয়েটার কাছ থেকে বল পেয়ে দারুণ এক গোল করে চেলসিকে লিড এনে দেন লুকাকু। আর তাতেই ১-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ওই ১-০ ব্যবধানের জয়েই চ্যাম্পিয়নস লিগে শুভ যাত্রা হয় অল ব্লুদের।

বিজ্ঞাপন

এদিকে একই গ্রুপের অপর ম্যাচে মালমোকে ৩-০ গোলের ব্যবধানে বিধ্বস্ত করেছে জুভেন্টাস। রোনালদো ক্লাব ছাড়ার পরে দলের আক্রমনভাগ মাসমিলিয়ানো অ্যালেগ্রি সাজিয়েছেন আর্জেন্টাইন তারকা পাওলো দিবালাকে ঘিরেই। তার সঙ্গে আছেন স্প্যানিশ স্ট্রাইকার আলভারো মোরাতাও।

চ্যাম্পিয়ন চেলসিকে জেতালেন লুকাকু

বিজ্ঞাপন

মালমোর বিপক্ষে বেশ আক্রমণাত্মক ফুটবল খেলতেই দেখা যায় জুভেকে। যার ফল আসে ম্যচের ২৩তম মিনিটে। রদ্রিগো বেনটাকারের দারুণ এক ক্রসে মাথা ছুঁইয়ে বল জালে পাঠান অ্যালেক্স সান্দ্রো। এরপর প্রথমার্ধের একদম শেষ মুহূর্তে পরপর দুই গোল করে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় জুভে।

৪৫তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে প্রথমে লিড ২-০ করেন পাওলো দিবালা। এরপরের মিনিটে অর্থাৎ প্রথমার্ধের নির্ধারিত সময় শেষে যোগ করা অতিরিক্ত সময়ে আলভারো মোরাতা গোল করলে জুভে ৩-০ ব্যবধানের লিড নেয়।

দ্বিতীয়ার্ধে আর কোনো গোল না হওয়ায় ওই ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন