বিজ্ঞাপন

চালের দামের ঊর্ধ্বগতি রোধে পদক্ষেপ অব্যহত রাখার সুপারিশ

September 20, 2021 | 7:23 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: মাঠ পর্যায়ের সব কার্যক্রমে স্থানীয় সংসদ সদস্যদের সম্পৃক্ত করার জন্য খাদ্য মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এছাড়া চালের দামের ঊর্ধ্বগতি রোধকল্পে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য মন্ত্রণালয়কে ধন্যবাদ এবং কার্যক্রম অব্যাহত রাখার জন্য সুপারিশ করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২০ সেপ্টেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি দীপংকর তালুকদারের সভাপতিত্বে বৈঠকে মন্ত্রণালয়ের মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, নুরুল ইসলাম নাহিদ, হুইপ মো. আতিউর রহমান আতিক, ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, মো. আব্দুল হাই, মো. আয়েন উদ্দিন, আতাউর রহমান খান এবং বেগম আঞ্জুম সুলতানা বৈঠকে অংশ নেন।

সংসদ সচিবালয় জানিয়েছে, বৈঠকে চালের বাজার মূল্যের ঊর্ধ্বগতি রোধকল্পে গৃহীত ব্যবস্থা, চলতি বোরো মৌসুমে ধান/চাল সংগ্রহের কার্যক্রম, খাদ্য মন্ত্রণালয়, খাদ্য অধিদফতর ও অধীনস্থ বিভিন্ন সংস্থার শূন্যপদ পূরণ এবং নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বর্তমান জনবল সম্পর্কে আলোচনা করা হয়।

এছাড়া বৈঠকে খাদ্যের সার্বিক হালনাগাদ পরিস্থিতি সম্পর্কে স্থায়ী কমিটির প্রত্যেক সভায় অবহিত করা এবং খাদ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের দুর্নীতির সার্বিক পরিস্থিতি সম্পর্কে আগামী সভায় উপস্থাপনের জন্য কমিটি সিদ্ধান্ত নিয়েছে।

বিজ্ঞাপন

বৈঠকে বিশ্ববিদ্যালয়কেন্দ্রিক খাদ্য ও পুষ্টি বিদ্যা কোর্স চালু করে নিরাপদ খাদ্য ব্যবস্থা নিশ্চিতকরণের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

খাদ্য মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থার প্রধান, খাদ্য মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন