বিজ্ঞাপন

কলেজছাত্রীকে কটূক্তিকারীদের গ্রেফতার ও বিচার দাবি

September 26, 2021 | 11:53 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: রাঙ্গামাটি সরকারি মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির এক ছাত্রীকে সামাজিক যোগাযোগ মাধ্যমে শ্লীলতাহানি ও কটূক্তিকারীদের বিরুদ্ধে দায়ের করা মামলা ‘ভিন্ন খাতে প্রবাহিত’ করার প্রতিবাদ এবং আসামিদের গ্রেফতার দাবিতে মানববন্ধন হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২৬ সেপ্টেম্বর) সকাল ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের প্রধান ফটকের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্টমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়।

কর্মসূচিতে রাঙ্গামাটি জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট কল্যাণ মিত্র চৌধুরী, রাঙ্গামাটি শিক্ষক সমিতির সভাপতি মঈন উদ্দিন ভূঁইয়া, বীর মুক্তিযোদ্ধা শরীফ জিনহা, জাহিদুল ইসলাম জাহিদ, মো. সাজ্জাদ হোসেন, মামলার বাদী ও ভুক্তভোগী ছাত্রী আর্জিয়া আলম আখিসহ রাঙ্গামাটি সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

এসময় বক্তারা বলেন, সাংবাদিক নামধারী জামায়াত সমর্থিত অপরাধীদের আড়াল করতে একটি চক্র এমন ন্যাক্কারজনক ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করছে। মামলা দায়েরের পর এত দিন পার হয়ে গেলেও এখনো কোনো আসামিকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। আমরা অনতিবিলম্বে অপরাধীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি।

মানববন্ধন কর্মসূচি শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি পেশ করেন কলেজছাত্রীরা।

বিজ্ঞাপন

জানা গেছে, অপহরণ, ধর্ষণ ও হত্যার হুমকিসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘আশালীন’ ও ‘কুরুচিপূর্ণ’ মন্তব্যের অভিযোগে গত ১৯ সেপ্টেম্বর রাঙ্গামাটির চার গণমাধ্যমকর্মীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন রাঙ্গামাটি সরকারি মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী আর্জিয়া আলম আঁখি। তার স্বামী শেখ ইমতিয়াজ কামাল ইংরেজি দৈনিক অবজারভারের জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত।

মামলার আসামিরা হলেন— এশিয়ান টেলিভিশনের রাঙ্গামাটি প্রতিনিধি মো. আলমগীর মানিক (৩৮), বাংলাদেশ টেলিভিশনের রাঙ্গামাটি প্রতিনিধি জাহেদা বেগম (৪০)। অন্য দুই আসামি মাসুদ পারভেজ নির্জন (২৪) ও শহিদুল ইসলাম হৃদয় (২৫) এশিয়ান টিভির প্রতিনিধি আলমগীর মানিকের সহযোগী।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন