বিজ্ঞাপন

ডেঙ্গু অনেকটাই নিয়ন্ত্রণে— দাবি ডিএনসিসি মেয়রের

October 2, 2021 | 5:14 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, এডিস মশার প্রাদুর্ভাব, ডেঙ্গু মোকাবিলায় আমরা নিয়মিত কার্যক্রম পরিচালনা করেছি। সবাইকে সচেতন করতে আমাদের জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হচ্ছে। ফলে ডেঙ্গু অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে।

বিজ্ঞাপন

শনিবার (২ অক্টোবর) উত্তরা ৪ নম্বর সেক্টর এলাকায় এডিস মশা ও ডেঙ্গু প্রতিরোধমূলক কার্যক্রমে অংশ নিয়ে একথা বলেন আতিকুল ইসলাম।

ডিএনসিসি মেয়র বলেন, “সুস্থতার জন্য সামাজিক আন্দোলনের কোনো বিকল্প নেই। তাই সবাই মিলে ‘দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিস্কার’ স্লোগান বাস্তবায়নের মাধ্যমে চলমান সামাজিক আন্দোলনকে আরও বেগবান করতে হবে।”

তিনি বলেন, ‘শিক্ষার জন্য সুস্থ পরিবেশ নিশ্চিতকল্পে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনার পর শুক্র ও শনিবার সরকারি-বেসরকারি ও আধাসরকারি বিভিন্ন প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে পরিস্কার-পরিচ্ছন্নতাসহ ফগিং ও লার্ভিসাইডিং কার্যক্রম পরিচালিত হচ্ছে।’

বিজ্ঞাপন

কিউলেক্স মশা ডোবা, কচুরিপানার মধ্যে জন্মে জানিয়ে মেয়র বলেন, ‘দিয়াবাড়ির দিকে লেক আছে, জমা পানি আছে, সেগুলো কচুরিপানাতে ভরা। রাজউক, সিভিল এভিয়েশন, রেলওয়ের এমন জায়গাতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছি। সবার সহযোগিতায় আমারা সুস্থ, সচল, আধুনিক, সুন্দর ঢাকা গড়তে চাই। সকল ডেভেলপার কোম্পানি ও জমির মালিকরা আগামী ৭ দিনের মধ্যে এ বিষয়ে চিঠি পেয়ে যাবেন।’

এ সময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন