বিজ্ঞাপন

নোয়াখালীতে ভেঙে দেওয়া সব মন্দির পুনর্নির্মাণের দাবি

October 17, 2021 | 8:07 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নোয়াখালী: চৌমুহনী বাজারে হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন দোকানপাট, একাধিক মন্দিরে হামলা-ভাঙচুরের ঘটনায় বিভিন্ন মন্দির পরিদর্শন করেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত। এসময় তিনি ভেঙে দেওয়া মন্দিরগুলো পুনর্নির্মাণের জন্য সরকারের কাছে দাবি জানান।

বিজ্ঞাপন

রোববার (১৭ অক্টোবর) দুপুরে ক্ষতিগ্রস্ত বিভিন্ন মন্দির পরিদর্শন করেন রানা দাশগুপ্ত। তিনি সাংবাদিকদের জানান, বিশেষ ক্ষমতা আইন করে জাতীয় আইনের আওতায় সাম্প্রদায়িক অপশক্তিকে চিহ্নিত করে তাদের অনতিবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

রানা দাশগুপ্ত বলেন,‘ ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ, আহতদের চিকিৎসা ব্যবস্থা এবং যতগুলো মন্দির ভাঙা হয়েছে সবগুলো পুনরায় নির্মাণ করে দিতে হবে। বিভিন্ন জায়গায় মন্দিরে হামলার মাধ্যমে অপশক্তি প্রধানমন্ত্রীর প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে। তাদের উদ্দেশ্য হলো দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে মুক্তিযুদ্ধের দেশে যে উন্নয়ন হয়েছে সে উন্নয়নকে বাধাগ্রস্ত করা। বাংলাদেশের ভাবমূর্তির বিদেশে বিনষ্ট করা এবং এই জাতীয় হামলার মধ্য দিয়ে সংখ্যালঘুদের দেশত্যাগে বাধ্য করা।’

হামলার প্রতিবাদে আগামী ২৩ অক্টোবর শনিবার সারা দেশে সকাল ৬টা থেকে ১২টা পর্যন্ত গণ-অনশন ও অবস্থান কর্মসূচির মধ্য দিয়ে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন