বিজ্ঞাপন

শেষের ঝড়ে পাকিস্তানের রান পাহাড়

November 7, 2021 | 10:05 pm

স্পোর্টস ডেস্ক

সেমিফাইনাল নিশ্চিত হয়েছে আগেই। তবে রয়েসয়ে কিন্তু খেলল না পাকিস্তান। স্কটল্যান্ডের বিপক্ষে পূর্ণ শক্তির দল নিয়ে মাঠে নেমে রানের পাহাড় গড়েছে বাবর আজমের দল। আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ১৮৯ রান তুলেছে পাকিস্তান।

বিজ্ঞাপন

রোববার (৭ নভেম্বর) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে শুরুতে অবশ্য আন্দাজ করা যায়নি এতো বড় স্কোর গড়বে পাকিস্তান। আগে ব্যাটিং করতে নেমে পাওয়ার প্লেতে মাত্র ৩৫ রান তোলেন পাকিস্তানের দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম। দুর্দান্ত ফর্মে থাকা রিজওয়ান দলীয় ৩৫ রানে ফেরার পর প্রথম দশ ওভারে পাকিস্তানের রান ছিল ২ উইকেটে ঠিক ৬০। অর্থাৎ ওভারপ্রতি ৬ রান।

সেখান থেকে পাকিস্তানকে দুইশর কাছাকাছি নিয়ে গেলেন শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজরা। বড় অবদান বলতে হেবে বাবর আজমের। প্রথম দশ ওভার রয়েসয়ে খেললেও পরে দ্রুত রান তুলেছেন পাকিস্তানের তরুণ অধিনায়ক, উইকেটও ধরে রেখেছিলেন। সেই কারণেই শেষ দিকে ঝড় তুলতে পেরেছেন শোয়েব, হাফিজ।

২০ ওভারে চার উইকেট হারিয়ে ১৮৯ রান তোলে পাকিস্তান। বাবর ১৮তম ওভারে আউট হয়েছেন ৪৭ বলে ৬৫ রান করে। চার মেরেছেন ৫টি, ছক্কা ৩টি। শোয়েব মালিক মাত্র ১৮ বলে ১টি চার ৬টি ছক্কায় ৫৪ রান করে অপরাজিত ছিলেন। এছাড়া ১৯ বলে ৪টি চার ১টি ছয়ে ৩১ রান করেন মোহাম্মদ হাফিজ। স্কটল্যান্ডের হয়ে ক্রিস গ্রিভস ৪৩ রানে নেন দুটি উইকেট।

বিজ্ঞাপন

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন