বিজ্ঞাপন

র‌্যাবের সঙ্গে গোলাগুলি, ‘স্বাধীন বাহিনী’র প্রধানসহ আটক ১২

November 9, 2021 | 6:23 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নরসিংদী: নরসিংদীর রায়পুরায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ানের (র‌্যাব) সঙ্গে ‘সন্ত্রাসী’দের গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় স্থানীয় ‘স্বাধীন বাহিনী’র প্রধান আব্দুস সাত্তার ওরফে স্বাধীনসহ ১২ জনকে আটক করেছে র‌্যাব। তাদের কাছ থেকে গুলি, নগদ টাকা ও অস্ত্র জব্দ করা হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৯ নভেম্বর) সকালে উপজেলার মির্জারচর ইউনিয়নে এ ঘটনা ঘটে। বিকেলে র‍্যাব-১১ নরসিংদী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাব-১১ নারায়ণগঞ্জের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা।

আব্দুস সাত্তার ওরফে স্বাধীন (৫৪) ছাড়া র‌্যাবের হাতে আটক বাকি ১১ জন হলেন— কালন (৩০), নাজির হোসেন (৩৫), বিল্লাহ হোসেন (৩৫), জুয়েল (২৫), আবুল হোসেন (৫৬) আনিস মিয়া (২৬), খোকন মিয়া (৩২), মিজানুর রহমান (৪৫), আইয়ুব আলী (৪৪), নাসির (৩০) ও লিটন (২০)।

র‍্যাব জানায়, সকালে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতা প্রতিরোধে নরসিংদীর রায়পুরা উপজেলার মির্জারচর, আলোকবালী ও নিলক্ষা ইউনিয়নে অভিযান চালায় র‍্যাব। অভিযানের খবর পেয়ে নিলক্ষা ও আলোকবালীর সন্ত্রাসীরা আত্মগোপন করে। অন্যদিকে মির্জারচর এলাকায় অভিযান চালানোর সময় সন্ত্রাসীরা র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এসময় র‍্যাবও পাল্টা গুলি করে তাদের প্রতিহত করে।

বিজ্ঞাপন

র‌্যাব আরও জানিয়েছে, গোলাগুলির বিভিন্ন পর্যায়ে ১২ জনকে আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ৮ হাজার ৮৮০ টাকা, মোবাইল ফোন, শটগান, গুলি, বেশ কয়েকটি রামদা ও লোহার তৈরি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

র‍্যাব-১১-এর নারায়ণগঞ্জের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা বলেন, এখানে স্বাধীন বাহিনী নামে একটি দল ডাকাতি, চাঁদাবাজি, হত্যাসহ ব্যাপক সহিংসতা করে ত্রাসের রাজত্ব তৈরি করেছে। পরে আমরা অভিযান চালিয়ে তাদের আটক করেছি। তাদের বিরুদ্ধে রায়পুরা থানাসহ অন্যান্য থানায় হত্যাচেষ্টা, খুনসহ বিভিন্ন মামলা রয়েছে। আজকের ঘটনায়ও তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন