বিজ্ঞাপন

পুলিশের সঙ্গে সংঘর্ষ: ২০ বিএনপি নেতার আগাম জামিন

November 10, 2021 | 6:11 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর নয়াপল্টনে বিএনপির প্রতিবাদ সমাবেশ চলাকালে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদলের ২০ নেতাকর্মীকে ১২ ডিসেম্বর পর্যন্ত আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। এ সময়ের মধ্যে তাদের বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হবে।

বিজ্ঞাপন

বুধবার (১০ নভেম্বর) বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী রুহুল কুদ্দুস কাজল।

এর আগে, ২৬ অক্টোবর দেশের বিভিন্ন স্থানে ঘটে যাওয়া মন্দিরে হামলার ঘটনায় বিএনপি আয়োজিত সম্প্রীতি সমাবেশে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। ২৭ অক্টোবর ৯৭ জন বিএনপি নেতাকর্মীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও পনেরশ থেকে দুই হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ।

এরপর জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ ২০ জন কেন্দ্রীয় ও মহানগর নেতা হাইকোর্টে জামিন আবেদন করেন।

বিজ্ঞাপন

ওই আবেদনের শুনানি শেষে আদালত ১২ ডিসেম্বর পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করেন।

সারাবাংলা/কেআইএফ/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন