বিজ্ঞাপন

ফেসবুকে তথ্যমন্ত্রীর ছবি বিকৃতির অভিযোগে ২ মামলা

December 1, 2021 | 12:06 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যমে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ সম্পর্কে অসত্য তথ্য ও ছবি বিকৃতির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দুইটি মামলা দায়ের করা হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩০ নভেম্বর) ঢাকার সূত্রাপুর থানায় ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সম্পাদক ওমর ফারুক শিবলু এবং চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানায় রাঙ্গুনিয়া উপজেলায় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. আলী শাহ বাদী হয়ে মামলা দুইটি দায়ের করেন।

দুইটি মামলার এজাহারেই বলা হয়েছে, গত ২৫ নভেম্বর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তথ্য ও সম্প্রচারমন্ত্রী সম্পর্কে অসত্য তথ্য এবং ছবির বিকৃতি ঘটিয়ে কিছু পোস্ট ও শেয়ার দেখা গেছে। এতে মন্ত্রীসহ সরকার ও দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করা ও তার সমর্থকদের অনুভূতিতে আঘাত দেওয়া হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞাপন

এজাহারে ফেসবুক পোস্টের বিভিন্ন লিংক উল্লেখ করে যারা এ ধরনের পোস্ট দিয়েছেন, শেয়ার করেছেন এবং লাইকসহ বিরূপ মন্তব্য করেছেন, তাদের প্রত্যেককে চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনতে অনুরোধ করা হয়েছে।

জানতে চাইলে সূত্রাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মইনুল ইসলাম সারাবাংলাকে বলেন, আমরা ডিজিটাল নিরাপত্তা আইনে দুইটি অভিযোগ পেয়েছি। অভিযোগ পেয়ে মামলা দায়ের করেছি। মামলাটি সাইবার ক্রাইম ইউনিটে পাঠানো হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন